রবিবার, জুন ২৩, ২০২৪
Homeশিক্ষাশাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে রবীন্দ্র উৎসব উদযাপিত

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে রবীন্দ্র উৎসব উদযাপিত

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে বর্ণাঢ্য আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে রবীন্দ্র উৎসব উদযাপিত হয়েছে। গতকাল ৩১ মে বিকেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্থানীয় রবীন্দ্র কাচারি বাড়ি অডিটোরিয়ামে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রবীন্দ্র উৎসবের শুভ উদ্বোধন করেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এতে সভাপতিত্ব করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম। প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্বকবির নামে শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। যে উদ্দেশ্য নিয়ে তিনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন, তাঁর সে উদ্দেশ্য ও স্বপ্ন সফল হোক। তিনি বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থীদের। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. শাহ আজম অনেক উদ্যোগ নিয়েছেন। তিনি আশা প্রকাশ করেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নির্মান উন্নয়ন প্রকল্প ডিপিপি অতি সত্বর একনেকের বৈঠকে উঠবে। বিশ্বকবির নামে স্থাপিত বিশ্ববিদ্যালয়ের আগামী দিনের পথচলার সফলতা কামনা করেন তিনি। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলাম, রেজিস্ট্রার সোহরাব আলী প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম সম্পাদিত ‘গৌরবের বাংলাদেশ : শেখ মুজিব ও শেখ হাসিনা’ গ্রন্থের পাঠ উন্মোচন এবং সঙ্গীত বিভাগের মিউজিক থিয়েটারের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

সভাপতির বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ এবং মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পৃষ্ঠপোষকতা পেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় জাতির মনন নির্মাণে ভূমিকা রাখবে।

আলোচনা শেষে আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ মঞ্চায়িত হয়। অনুষ্ঠানে আনোয়ারুল আলম তুহিন এমপি , স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বেলা ১১ টায় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি শাহজাদপুরে আসেন এবং রবীন্দ্র কাচারি বাড়ি অডিটোরিয়ামে আয়োজিত “Let’s Talk on Education and culture” শীর্ষক সেমিনারে যোগদান করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments