সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
Homeশিক্ষারবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকালে স্থানীয় সীমান্ত পার্টি সেন্টারে আয়োজিত ‘দ্যা আর্ট অব সোসাল চেঞ্জ’ শীর্ষক ৩ দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্সের শুভ উদ্বোধন করেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. সুজিত কুমার বসু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। তিনি বলেন, দেশ-বিদেশের দুই শতাধিক গবেষকের অংশগ্রহণে তিনদিন ব্যাপী এই কনফারেন্স আয়োজন করতে পেরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় গর্বিত ও আনন্দিত। গবেষণা জাতির উন্নয়নের একটি সোপান। গবেষণাকে আলোর সামনে আনতে কনফারেন্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো আয়োজিত আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, ভারত ও মালয়েশিয়া সহ দেশ বিদেশের বরেণ্য শিক্ষাবিদ ও গবেষক অংশ গ্রহন করছেন। কনফারেন্সে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ তার শুভেচ্ছা বক্তব্যে কনফারেন্সে আগত অতিথি, শিক্ষক, গবেষক, ডেলিগেট ও আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কনফারেন্সের দ্বিতীয় দিনে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার, মালয়েশিয়ার মালায়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নরিজা বিনতে মোস্তামিল ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম।

এছাড়াও কনফারেন্সে ভার্চ্যুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন, রবীন্দ্র সঙ্গীত বিশেষজ্ঞ রেজওয়ানা চৌধুরী বন্যা।
পরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের লেকচার থিয়েটার, সংগীত বিভাগের মিউজিক স্টুডিও এবং সীমান্ত পার্টি সেন্টারে টেকনিক্যাল সেশনগুলো পরিচালিত হয়। এতে দেশ-বিদেশ থেকে গবেষকরা তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments