সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
Homeসারাবাংলাগুরুদাসপুরে বঙ্গবন্ধু টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা

গুরুদাসপুরে বঙ্গবন্ধু টেকনিক্যাল কলেজে শক্তিশালী বোমা

বাংলাদেশ প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে বঙ্গবন্ধু সরকারি টেকনিক্যাল কলেজে প্লাস্টিকের বস্তার মধ্যে শক্তিশালী বোমা পাওয়া গেছে বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার দুপুর ২টার দিকে র‌্যাব-৫ (রাজশাহী) এর বোমা ডিসপোজাল ইউনিট বোমা থাকার বিষয়টি নিশ্চিত করেছে। এ ঘটনায় দিনভর কলেজসহ আশপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটের প্রধান ল্যান্স কর্পোরাল লাবু খন্দকার জানান, প্লাস্টিকের বস্তার ভেতরে একটি লাগেজে শক্তিশালী বোমা রয়েছে। তারা প্রায় ঘণ্টাব্যাপী সার্কিট ডিটেক্টর দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে বোমার বিষয়টি নিশ্চিত হয়েছেন। তাদের কাছে বোমাটি নিষ্ক্রিয় করার মতো যন্ত্রপাতি নেই। বোমাটি নিষ্ক্রিয় করতে উচ্চতর ক্ষমতাসম্পন্ন যন্ত্রপাতি ও বোমা বিশেষজ্ঞ দল আসার জন্য ঢাকায় র‌্যাবের হেডকোয়ার্টারে খবর পাঠানো হয়েছে। তারা এলেই বোমাটি নিষ্ক্রিয় করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরও জানান, তারা না আসা পর্যন্ত স্থানীয় পুলিশ প্রশাসন বিশেষ নজরদারিতে রাখবেন।

পুলিশ, কলেজ কর্তৃপক্ষ ও র‌্যাবের সূত্রে জানা যায়, গুরুদাসপুর পৌরশহরের বঙ্গবন্ধু টেকনিক্যাল বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের অধ্যক্ষের অফিস কক্ষের দরজা ঘেঁষে কে বা কারা প্লাস্টিকের বস্তায় মোড়ানো একটি লাগেজ রেখে যায়। ওপরে লেখা ‘প্রিন্সিপাল বঙ্গবন্ধু কলেজ, গুরুদাসপুর-আম্রপালি ৩০ কেজি’।

অধ্যক্ষ সাইদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৯টার দিকে কলেজে আসেন তিনি। দরজার ঘেঁষে রাখা কার্টনে বিশেষবার্তা লেখা থাকায় সন্দেহ হয় তার। অন্য শিক্ষকদের সহায়তায় পুলিশকে খবর পাঠান তিনি।

তিনি আরও জানান, কলেজটি নিয়ে দীর্ঘদিন ধরে একটি পক্ষের সঙ্গে মামলা চলছে। এই বিরোধের জের ধরে সম্প্রতি প্রতিপক্ষের লোকজন তাকে ও কলেজটি উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল। এই বিরোধ থেকে প্রতিপক্ষ তার অফিস কক্ষের সামনে বোমা রাখতে পারে।

গুরুদাসপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, অধ্যক্ষের ফোন পেয়ে সেখানে একদল পুলিশ পাঠানো হয়। পুলিশের সন্দেহের কারণে প্যাকেটটি খুলতে র‌্যাবকে খবর পাঠানো হয়। পরে দুপুর ২টার দিকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট এসে তা পরীক্ষা-নিরীক্ষা করে সেখানে বোমা থাকার বিষয়টি নিশ্চিত করে চলে যায়।

তিনি আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা রাখায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments