শনিবার, মে ১৮, ২০২৪
Homeশিক্ষাসিইএএম বাংলাদেশ অধ্যায়ের প্রথম চেয়ারপার্সন জবি অধ্যাপক ড. প্রতিভা

সিইএএম বাংলাদেশ অধ্যায়ের প্রথম চেয়ারপার্সন জবি অধ্যাপক ড. প্রতিভা

তাসদিকুল হাসান,জবি: ভারতের এডুকেশনাল অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট কাউন্সিল (সিইএএম) এর বাংলাদেশ অধ্যায়ের চেয়ারপার্সন হিসেবে নিযুক্ত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের (আইএমএল) ইংরেজি বিভাগের অধ্যাপক এবং প্রাক্তন পরিচালক অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকার।

শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনাকে শক্তিশালী করার জন্য একটি জাতীয় পেশাদার সংস্থা সিইএম। এদেশে শিক্ষা ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে ২৪ জুলাই রোজ মঙ্গলবার সিইএএম এর সভাপতি ড. ভি. এম. শশীকুমার স্বাক্ষরিত এক পত্রে ড. প্রতিভা রানীকে এ নিয়োগ দেয়া হয়। তার এই নিয়োগ জুলাই ২০২৩ থেকে কার্যকর হবে। শিক্ষা ক্ষেত্রে তার উল্লেখযোগ্য দক্ষতা এবং অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি সিইএএম বাংলাদেশ অধ্যায়ের প্রথম চেয়ারপার্সন হিসেবে ভূষিত হয়েছেন।

বাংলাদেশে শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনাকে উন্নত করার লক্ষ্যে কাজ করছে সিইএম। লক্ষ অর্জনে ড. প্রতিভার দৃষ্টি, উৎসর্গ এবং আবেগ সহযোগীতা করবে বলে আশাবাদী সংগঠনটির সভাপতি। ড. প্রতিভা বাংলাদেশের রাজধানীতে অবস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের (আইএমএল) এবং ইংরেজি ভাষার কেন্দ্রের এর প্রথম পরিচালক হওয়ার গৌরব অর্জন করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments