রবিবার, জুন ২৩, ২০২৪
Homeশিক্ষামুন্সিগঞ্জে এসএসসি  পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা 

মুন্সিগঞ্জে এসএসসি  পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা 

লিটন মাহমুদঃ বুধবার সকালে মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মুন্সিগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে শিখো-প্রথম আলো জিপিএ-৫ কৃতী সংবর্ধনা শুরু হয়েছে। আজ বুধবার সকালে মুন্সিগঞ্জ শিল্পকলা প্রাঙ্গণে এ অনুষ্ঠান শুরু হয়।
অনুষ্ঠানে অংশ নিতে শরতের সকালে জেলার বিভিন্ন প্রান্ত থেকে কৃতী শিক্ষার্থীরা আসে। অনেক দিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হয়ে ভীষণ উচ্ছ্বসিত তারা।
২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মুন্সিগঞ্জের সিরাজদিখান থেকে সংবর্ধনা অনুষ্ঠানে এসেছে মালখানগর হাইস্কুল থেকে জিপিএ–৫ পাওয়া রোদেলা ইসলাম, জান্নাতুল ফেরদৌসী, মাহাদি হাসানসহ ১২ জন। তারা জানায়, আজকে অনুষ্ঠানে আসার জন্য দুদিন ধরে বন্ধুরা একে অপরের সঙ্গে নিয়মিত যোগাযোগ করেছে। শেষ পর্যন্ত আজকে অনেক দিন পর তারা এক হতে পেরেছে। এতে তাদের ঈদের মতো আনন্দ লাগছে।
সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। মুন্সিগঞ্জ প্রথম আলো বন্ধুসভার বন্ধু মাসফিক সিহাবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর মুন্সিগঞ্জ প্রতিনিধি ফয়সাল হোসেন। কৃতী শিক্ষার্থীদের অংশগ্রহণে গান, আবৃত্তি ও সাংস্কৃতিক পরিবেশনা চলছে।
ঢাকা সিটি কলেজে ভর্তি হয়েছে শেখ শাফায়াত ও নওশিন মু ইমন। তারা শ্রীনগর উপজেলার ষোলঘর একেএসকে উচ্চবিদ্যালয় থেকে জিপিএ–৫ পেয়েছে। তারা জানায়, সংবর্ধনা অনুষ্ঠানে এসে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পেরে খুবই ভালো লাগছে।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ফারুখ মিয়া, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সিরাজুল হক।
সংবর্ধনা অনুষ্ঠানে এসে গল্প, আড্ডা আর সেলফিতে মেতেছে কৃতী শিক্ষার্থীরা। বুধবার সকালে মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে
সংবর্ধনা অনুষ্ঠানে এসে গল্প, আড্ডা আর সেলফিতে মেতেছে কৃতী শিক্ষার্থীরা।
প্রফেসর ড. ইয়াজ উদ্দিন রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে সাফিন। সে বলে, অনেক বন্ধু বিভিন্ন কলেজে ভর্তি হয়েছে। তাদের সঙ্গে অনেক দিন পর এ অনুষ্ঠানে এসে দেখা হলো। খুব আনন্দ হচ্ছে। এত ভালো লাগছে, বলে বোঝানো যাবে না।
প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় সংবর্ধনা অনুষ্ঠান চলছে। এতে অংশ নিয়েছে জেলার বিভিন্ন উপজেলার দুই শতাধিক কৃতী শিক্ষার্থী। এ আয়োজনে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। সংবর্ধনায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য থাকছে প্রথম আলো ই-পেপার (এক মাস) ও অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স। অনুষ্ঠানের শুরুতেই নিবন্ধিত শিক্ষার্থীদের দেওয়া হয়েছে ক্রেস্ট, সনদপত্র ও স্ন্যাকস। অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতায় আছে মুন্সিগঞ্জ প্রথম আলো বন্ধুসভা
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments