রবিবার, মে ২৬, ২০২৪
Homeশিক্ষাঅনলাইন থেকে এডমিট ডাউনলোড করে নিলেই হবে: ইডেন কলেজের অধ্যক্ষ

অনলাইন থেকে এডমিট ডাউনলোড করে নিলেই হবে: ইডেন কলেজের অধ্যক্ষ

বাংলাদেশ প্রতিবেদক: শিক্ষার্থীদের সময় এবং ডিপার্টমেন্টের চাপের কথা বিবেচনা করে পরিক্ষার এডমিট কার্ডের বিষয়ে একটি যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এখন থেকে সাত কলেজের শিক্ষার্থীরা তাদের পরিক্ষার এডমিট কার্ড বা প্রবেশ পত্র সংগ্রহ করতে বিভাগে যাওয়া লাগবে না। শিক্ষার্থীরা তাদের আইডি, পাসওয়ার্ড দিয়ে সাত কলেজের ফরমপূরন ওয়েবসাইট থেকে তাদের এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে। এতে করে একদিকে যেমন শিক্ষার্থীদের সময় বেঁচে যাবে অন্যদিকে চাপ কমবে বিভাগেরও।

কিন্তু এই বিষয়ে শিক্ষার্থীরা বলছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই সিদ্ধান্তকে আমরা সাদুবাদ জানাই নিঃসন্দেহে এটা একটা যুগোপযোগী সিদ্ধান্ত। তবে আমাদের একটা প্রশ্ন হচ্ছে আগে আমাদের এডমিট কার্ডে অধ্যক্ষ স্যারদের সীল থাকতো। এখন এডমিট কার্ডে সীল থাকবে কিনা? বা এটার প্রয়োজন আছে কিনা? এই বিষয়ে নোটিশে কোনো উল্লেখ করা হয়নি। এখন যদি অনলাইন থেকে ডাউনলোড করার পর আবারও কলেজে গিয়ে সীলের জন্য দাঁড়িয়ে থাকতে হয়, তাহলে তো এই সিদ্ধান্তের কোনো ফল পাওয়া যাবে না। আর নোটিশে এই বিষয়ে কোনো কিছু উল্লেখ্যও করা নেই। তাহলে আমরা কিভাবে কি করবো? এডমিট কার্ড ডাউনলোড করে কি আবার সীলের জন্য অধ্যক্ষ স্যারের কাছে যাবো নাকি এটা ডাউনলোড করে নিলেই হবে?

এই বিষয়ে ইডেন কলেজের অধ্যক্ষ এবং সাত কলেজের সমন্বয়ক প্রফেসর সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, শিক্ষার্থীদের এই বিষয়ে টেনশন করার কোনো প্রয়োজন নেই। সীলের জন্য তাদের বিভাগে আসতে হবে না। তারা তাদের আইডি এবং পাসওয়ার্ড দিয়ে অনলাইন থেকে এডমিট কার্ড ডাউনলোড করে নিলেই হবে। সীলের জন্য কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন সাত কলেজে সমন্বয়ক প্রফেসর সুপ্রিয়া ভাট্টাচার্য।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments