সোমবার, মে ২০, ২০২৪
Homeশিক্ষাজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন ফটকে ছাত্রদলের তালা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের তিন ফটকে ছাত্রদলের তালা

তাসদিকুল হাসানঃ বিএনপি ও জামায়াতে ইসলামীর দেশব্যাপী ডাকা টানা তিন দিনের অবরোধের শেষ দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রবেশের তিনটি ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ২য় গেট, পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ গেট এবং ব্যাংক গেটে (চতুর্থ গেট) তালা লাগানো হয়েছে। এসময় ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সম্বলিত একটি করে প্ল্যাকার্ড ঝুলিয়ে দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ফটকগুলোতে তালা লাগানোর একটি সিসি টিভি ফুটেজ এসেছে দৈনিক বাংলাদেশ সমাচারের জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধির হাতে। এতে দেখা যায় ৫ টা ১০মিনিটে সাদা পাঞ্জাবি এবং হেলমেট পরা এক ব্যাক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকে লোহার শিকল পেঁচিয়ে তালা দিয়ে দৌড়ে চলে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, তালা ঝুলিয়ে দেয়ার পর গেটগুলো দীর্ঘক্ষণ তালাবদ্ধ অবস্থায় ছিল। পরে সকাল ৮টার দিকে ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের বাস চলে এলে ২য় গেটের তালা ভেঙে যাতায়াত ব্যবস্থার সুযোগ তৈরি করে দেন শিক্ষার্থী ও গেট সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষীরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নির্দেশে তালা ভাঙা হয়েছে বলে জানান তারা।
বিশ্ববিদ্যালয়ের ফটকে তালা দেয়ার বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, আওয়ামী লীগ ও দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিচার, জনগণের ভোটাধিকার নিশ্চিত, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা, বিচার ব্যবস্থা সংশোধন করা ও এক দফা দাবি আদায়ের জন্যই অবরোধ পালিত হচ্ছে। গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার প্রতিষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অবরোধ পালিত হবে না এটা কোনো‌ভাবেই মেনে নেওয়া যায় না। তাই জবি ছাত্রদল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা দিয়ে দেশের জনগণের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবরোধ পালনে উৎসাহিত করেছে।
এবিষয়ে জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহা সমাবেশে পুলিশলীগ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণ গ্রেফতারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। অবরোধের তৃতীয় দিনে আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা ঝুলিয়েছি এবং দেশনায়ক তারেক রহমানের জনগনের স্বার্থ রক্ষার অবরোধ সফল করার লিখিত ব্যানার লাগিয়ে দিয়েছি।
তিনি আরো বলেন, আমি মনে করি বিশ্ববিদ্যালয়ের এই ফ্যাসিস্ট  সরকারের আজ্ঞাবহ প্রশাসন জনগনের স্বার্থ রক্ষার অবরোধকে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখবেন। আর যদি বিশ্ববিদ্যালয় বন্ধ না রাখেন সামনের যে কোন সহিংসতা এবং অপ্রতিকর ঘটনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল বলতে চায় আমাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত  যতই হামলা মামলা গ্রেফতার করুক আমরা রাজপথে ছিলাম, আছি, জনগণের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো ইনশাল্লাহ।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, যে বা যারা এ তালা লাগিয়েছে সিসি ফুটেজ পর্যালোচনার মাধ্যমে তাদেরকে শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দেওয়া হবে। তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
তালা দেওয়া প্রসঙ্গে জবি শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম ফরাজী বলেন, বুকের পাটা থাকলে ছাত্রদল দিনের বেলা ক্যাম্পাসে আসুক, রাতের আধারে ভাড়াটিয়া লোক দিয়ে হয়তো তালা ঝুলিয়েছে। ছাত্রদলের অছাত্রদের অপশক্তি রুখতে জবি ছাত্রলীগ বদ্ধ পরিকর।
আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments