শনিবার, মে ১৮, ২০২৪
Homeশিক্ষাদিনাজপুর শিক্ষাবোর্ডে এবারও ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে রংপুর ক্যাডেট কলেজ

দিনাজপুর শিক্ষাবোর্ডে এবারও ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে রংপুর ক্যাডেট কলেজ

জয়নাল আবেদীনঃ উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় দিনাজপুর শিক্ষাবোর্ডে বরাবরের মতো এবারও ঈর্ষণীয় ফলাফল অর্জন করেছে রংপুর ক্যাডেট কলেজ।

এই কলেজ থেকে বিজ্ঞান বিভাগ হতে ৪৯ জন, মানবিক বিভাগ হতে দুইজনসহ মোট ৫১ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।রোববার দুপুরে ফলাফল প্রকাশের পরই রংপুর ক্যাডেট কলেজে একটি উৎসবমুখর পরিবেশ তৈরি হয়।

এইচএসসি পরীক্ষার্থীরা তাদের কাঙ্ক্ষিত ফলাফল অর্জন করায় কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আশরাফুল ইসলাম রংপুর ক্যাডেট কলেজের এই ধারাবাহিক সাফল্যের পেছনে সেনাসদরের দিকনির্দেশনা,প্রত্যক্ষ তত্ত্বাবধান, শিক্ষকমন্ডলীর ঐকান্তিক প্রচেষ্টা এবং অভিভাবকদের সহযোগিতা বিশেষভাবে ভূমিকা পালন করে আসছে বলে মন্তব্য করেন।

এদিকে এইচএসসি পরীক্ষায় রংপুরের শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবারও ভাল ফলাফল অর্জন করেছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে বেশিরভাগের পাসের হার শতকরা ৯০ ভাগের ওপরে। শ্রেণিকক্ষে শিক্ষকদের আন্তরিকতার সঙ্গে পাঠদান, শিক্ষার্থীদের সময়ানুবর্তিতা ও অধ্যবসায়ের কারণে এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধানগণ। ফলাফল প্রকাশের পর শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড়ছিলো স্মরণকালের ।

রংপুর সরকারি কলেজে ১ হাজার ১শ৮০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছেন ১ হাজার ১৩২ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪শ২৪ জন। শতকরা পাসের হার শতকরা ৯৬ ভাগ।কারমাইকেল কলেজের ৮শ৫৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭শ৫৬ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১শ৬৬ জন। পাসের হার শতকরা ৮৮ । রংপুর সরকারি সিটি কলেজের ১শ৮৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১শ৭৯ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৬ জন এবং পাসের হার শতকরা ৯৫ ভাগ। সরকারি বেগম রোকেয়া কলেজের ৮শ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭শ৪১ জন। জিপিএ-৫ পেয়েছে ৯৫ জন এবং পাসের হার শতকরা ৯৩ ভাগ। রংপুর ক্যান্টপাবলিক স্কুল অ্যান্ড কলেজের ৯শ৫৯ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯শ৫৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৪শ৭০ জন এবং পাসের হার শতকরা ৯৯ ভাগ। মিলিনিয়াম স্টারস স্কুল অ্যান্ড কলেজের ১শ৩৫ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১শ০৭ জন। পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের ৭শ৭৬ পরীক্ষার মধ্যে ৭শ৭৪ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪শ৬০ জন। বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ২শ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২শ৬৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৪জন এবং পাসের হার শতকরা ৯৭ ভাগ। রংপুর কাঔেক্টরেট স্কুল এন্ড কলেজে মোট পরীক্ষার্থী চিলো ৪শ৭৫জন । এর মধ্যে ৭জন ফেল করেছে । জিপিএ-৫ পেয়েছে ১শ০৭ জন ।

উল্লেখ্য রংপুরের অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে । তবে যেসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ আন্তরিকতার সঙ্গে ক্লাসে পাঠদান করিয়েছেন শিক্ষার্থীরাও মনোযোগ সহকারে ক্লাস করেছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানে শৃঙ্খলা, শিক্ষকদের আন্তরিকতা, শিক্ষার্থীদের প্রচেষ্টার কারণে ভাল ফলাফল অর্জন করেছে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments