বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeশিক্ষারংপুর পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১০

রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ১০

জয়নাল আবেদীন: রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের দু’গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত ২ শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলেজ শাহজাহান কবীর ছাত্রবাসের ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, সোমবার বেলা সাড়ে ১২টার দিকে পলিটেকনিক ইন্সটিটিউটের ভেতরের মাঠে শাহজাহান কবীর ছাত্রবাসের একদল শিক্ষার্থী মাদকসেবন করছিল। এতে কলেজের অনাবাসিক শিক্ষার্থীরা বাঁধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে লাঠি, ক্রিকেট খেলার ব্যাট, স্ট্যাম্প দিয়ে উভয়পক্ষ উভয়ের উপরে চড়াও হয়। এ ঘটনায় মামুন মিয়া (২১) ও প্রতীক হাসান (১৯) গুরুতর আহত হলে তাদের কলেজের অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা সার্জারী বিভাগে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে মামুনের অবস্থা বেশি গুরুতর। আহত শিক্ষার্থী প্রতীক হাসান ও কম্পিউটার বিভাগের সপ্তম সেমিস্টারের ফারুক মিয়া বলেন, কলেজ হোস্টেলের ছাত্ররা কলেজে বেপরোয়া আচারণ করে আসছে। তারা কলেজে অবাধে মাদকসেবন করে শিক্ষার পরিবেশ নষ্ট করছে। আমরা তাদের বাঁধা দিলে গেলে তারা লাঠিসোটা নিয়ে আমাদের মারধর করে। আমরা শিক্ষার্থী নামধারী এসব সন্ত্রাসীদের বিচার চাই।

রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ বলেন, রবিবার শিক্ষার্থীদের দুটি গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছিল। আজ উভয়পক্ষের সংঘর্ষে একজন আহত হয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে কলেজের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মাদক মুক্ত কলেজ ক্যাম্পাস তৈরিতে তিনি মেট্রোপুলিশের সহায়তা চেয়েছেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments