রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeশিক্ষাবেতনের অতিরিক্ত টাকা ফেরত দিতে বলায় অব্যাহতি নিলেন জবি রেজিস্ট্রার

বেতনের অতিরিক্ত টাকা ফেরত দিতে বলায় অব্যাহতি নিলেন জবি রেজিস্ট্রার

তাসদিকুল হাসান,জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান চাকরির গ্রেড কেলেঙ্কারি করে যে পরিমাণ বেশি টাকা নিয়েছে তা ফেরত দিতে বলেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ ঘটনাকে কেন্দ্র করে পারিবারিক কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদ থেকে অব্যাহতি নিয়েছেন প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

প্রসঙ্গত, ২০০৯ সালের ১৫ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে নিয়োগ পান প্রকৌশলী মো. ওহিদুজ্জামান। যোগদান করে ওই বছরেই সিলেকশন গ্রেড হিসেবে জাতীয় বেতন স্কেলের ২য় গ্রেড বাগিয়ে নেন।

ইউজিসির সূত্র বলছে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ২য় গ্রেডে বেতন দেয়ায় আর্থিক ক্ষতি হয়েছে। জাতীয় বেতনস্কেল অনুযায়ী স্বায়ত্বশাসিত কোনো প্রতিষ্ঠানের কর্মচারি সর্বোচ্চ ৩য় গ্রেডে বেতন পাওয়ার কথা। জাতীয় বেতনস্কেল অনুযায়ী বেতন পুনঃনির্ধারণ করে যে পরিমাণ বেশি টাকা নেয়া হয়েছে তা ফেরত দিতে বলা হয় রেজিস্ট্রারকে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান বিশ্ববিদ্যালয়ের সবার কাছ থেকে বিদায় নিয়ে বিশ্ববিদ্যালয় ত্যাগ করেন। কী কারণে তিনি অব্যাহতি নিয়েছেন, সে বিষয়ে জিজ্ঞেস করা হলে কোনো উত্তর দেননি।

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম বলেন, ‘ইউজিসি রিপোর্ট আসার আগেই অনেকদিন ধরে তিনি আমার সাথে তার পদত্যাগ নিয়ে আলোচনা করছেন।’ অতিরিক্ত অর্থ ফেরত দেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমরা বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে দেখব। ইউজিসি রিপোর্টের সত্যতা পেলে আমরা সে অনুযায়ী সমাধান করব।’

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভরপ্রাপ্ত রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলামকে। উপাচার্যের আদেশক্রমে উপ পরীক্ষক নিয়ন্ত্রক (সংস্থাপন শাখা) সাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়। ১৩ মার্চ (বুধবার) অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব গ্রহণ করেন। এর আগে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এবং ছাত্রকল্যাণের পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments