বাংলাদেশ ডেস্ক: মার্কিন অভিনেত্রী বেটি ম্যারিয়ান হোয়াইট লুডেন ৯৯ বছর বয়সে গতকাল শুক্রবার (৩১ ডিসেম্বর) মারা গেছেন। তিনি সাত দশকের বেশি সময় কৌতুকাভিনেত্রী হিসেবে টেলিভিশন দর্শকদের মাতিয়ে রাখেন। ধারাবাহিক টেলিভিশন সিরিজ ‘দ্য গোল্ডেন গার্লস’ এবং ‘দ্য মেরি টাইলার মুর শো’ সিরিজে অভিনয়ের জন্য খ্যাতি লাভ করেন।

শোবিজের ইতিহাসে এমি পুরস্কার জয়ী এবং দীর্ঘ সময় ধরে কমেডিয়ান ক্যারিয়ারের সুনাম বজায় রেখেছেন বেটি হোয়াইট, তিনি ১৯৪৯ সাল থেকে নিয়মিতভাবে টেলিভিশনে অভিনয় জীবন শুরু করেন এবং ২০১৯ সালে ‘টয় স্টোরি ৪’ সিরিজে ভয়েস প্রদান করেন।

বেটির এজেন্ট জেফ উইটজার পিপল ম্যাগাজিনকে বলেন, ‘যদিও বেটির বয়স প্রায় ১০০ বছর, আমি ভেবেছিলাম সে চিরকাল বেঁচে থাকবে।’ ‘আমি তাকে খুব মিস করবো।’

শোবিজ অনলাইন টিএমজেড ডট কম জানায়, বেটি শুক্রবার তার বাড়িতে মারা যান, তাৎক্ষণিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

বেটির মৃত্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক টুইটে বলেছেন, ‘বেটি হোয়াইট আমেরিকান প্রজন্মের মুখে হাসি ফুটিয়েছেন, তিনি একজন সাংস্কৃতিক আইকন, আমরা তাকে খুব মিস করবো।’

বেটি প্রথম নারী যিনি ১৯৫০ এর দশকে ‘লাইফ উইথ এলিজাবেথ’ সিরিজ প্রযোজনা করেন, এ জন্য তিনি ১৯৫৫ সালে সম্মানসূচক মেয়র অব হলিউড উপাধি অর্জন করেন।

বেটি হোয়াইট ১৯২২ সালের ১৭ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ইলিনয়ে জন্মগ্রহণ করেন। ৩১ ডিসেম্বর, ২০২১ তার জীবনাবসান হলো। তিনি এমি, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড ও গ্রামি পুরস্কার ছাড়াও বিভিন্ন পুরস্কার ও সম্মাননা লাভ করেন।

Previous articleশেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রা অব্যাহত থাকবে: কাদের
Next articleঈশ্বরদীতে করোনার ‘বুস্টার’ ডোজ উদ্বোধন করলেন নূরুজ্জামান বিশ্বাস এমপি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।