শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeবিনোদনহিজাবের বিপক্ষে দাঁড়ালেন হেমা মালিনী

হিজাবের বিপক্ষে দাঁড়ালেন হেমা মালিনী

বাংলাদেশ ডেস্ক: শিক্ষাপ্রতিষ্ঠানে মুসলিম ছাত্রীদের হিজাব পরিধান ইস্যুতে মুখ খুলেছেন বলিউড অভিনেত্রী ও ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেত্রী হেমা মালিনী। তিনি বলেছেন, কর্নাটকের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাবের ওপর যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তা যথার্থ। তার মতে স্কুল শিক্ষা অর্জনের জন্য, এখানে ধর্মীয় বিষয় অন্তর্ভুক্ত করা উচিৎ নয়।

রোববার এসিয়ান নিউজ ইন্টারন্যাশনালের সূত্রে জিও নিউজের এক প্রতিবেদনে হেমা মালিনীর এ মন্তব্য জানা যায়।

ভারতীয় গণমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে এ বিষয়ে তিনি আরো বলেন, প্রতিটি স্কুলের ইউনিফর্ম আছে, সবারই ইউনিফর্মের প্রতি সম্মান থাকা দরকার। যদি কারো হিজাব পরিধান করতেই হয়, তাহলে শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরে গিয়ে পরিধান করুক।

হেমা মালিনী হিজাব নিষিদ্ধের উগ্র হিন্দুত্ববাদী আচরণের পক্ষে সাফাই গাইলেও তার আগে জাভেদ আখতার, পুজা ভাট, স্বরা ভাস্কর ও শাবানা আজমির মতো বলিউডের বেশ কয়েকজন নামী অভিনেতা-অভিনেত্রী এর বিরোধিতা করে কঠোর সমালোচনা করেছেন।

কয়েক দিন আগে ভারতের কর্নাটকে উগ্র হিন্দুত্ববাদী আচরণের বিরুদ্ধে মুসকান খান নামের হিজাব পরিহিতা এক মুসলিম ছাত্রী ‘আল্লাহু আকবার’ বলে সাহসী প্রতিবাদ জানান। এরপর থেকে হিজাব ইস্যুটি এখন আলোচনার কেন্দ্রবিন্দু। ঠিক এ সময়ই বিজেপির হয়ে নির্বাচিত বিধান সভার সদস্য হেমা এ মন্তব্য করলেন।

সূত্র : জিও নিউজ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments