হৃদরোগ হাসপাতালের ১১ চিকিৎসকসহ ৪২ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

বাংলাদেশ প্রতিবেদক: জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের ১১ চিকিৎসকসহ মোট ৪২ স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ সংক্রমিত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। এই হাসপাতালে অবস্থিত দেশের সবচেয়ে বড় ভাসকুলার সার্জারি ইউনিটের এক চিকিৎসকসহ শুক্রবারও দুজনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছে।

এনিয়ে ১১ চিকিৎসকসহ হাসপাতালের মোট ৪২ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেন বলে চিকিৎসক ডা. আশরাফুল আলম সিয়াম জানান।

তিনি গণমাধ্যমকে বলেন, শুক্রবার হাসপালের ভাসকুলার সার্জারি ইউনিটের একজন চিকিৎসক এবং অস্ত্রোপচার কক্ষের একজন কর্মীর কোভিড-১৯ সংক্রমণ নিশ্চিত করেছে আইইডিসিআর। এ কারণে এই অপারেশন থিয়েটার এবং ওয়ার্ড স্থানান্তর করা হয়েছে।

“আমাদের ভাসকুলার সার্জারি ইউনিট বাংলাদেশে সবচেয়ে বড়, প্রথম এবং একমাত্র ইউনিট। বাংলাদেশে রক্তনালী কাটাছেঁড়ার যত রোগী আছে সবার এখানে রিপেয়ার করা হয়। এ কারণে ওই ইউনিট বন্ধ করে দিয়েছে। প্রাথমিকভাবে ওটি এবং ওয়ার্ড জীবানুমুক্ত করার ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

“এজন্য ওটি এবং ওয়ার্ড অন্য জায়গায় সরিয়ে আমরা কাজ চালিয়ে যাচ্ছি।” হাসপাতালের অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন তিনি বলেন,হাসপাতালে আসা রোগীদের মাধ্যমেই তারা সংক্রমিত হয়েছেন বলে তারা ধারণা করছেন।

“আমাদের বেশকিছু স্টাফ আক্রান্ত হয়েছেন। একজন হাসপাতালেও ভর্তি হয়েছেন। বাকিরা বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন। আমাদের এখানে তো পেশেন্টরা চলে আসেন। আমরা তো আর জানি না কার শরীরে এই ভাইরাসটি আছে। এ কারণেই তারা সংক্রমিত হয়ে থাকতে পারেন।”