বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeস্বাস্থ্য সেবারিজেন্ট কেলেঙ্কারিতে ওএসডি স্বাস্থ্যের আমিনুলকে পদায়ন

রিজেন্ট কেলেঙ্কারিতে ওএসডি স্বাস্থ্যের আমিনুলকে পদায়ন

বাংলাদেশ প্রতিবেদক: রিজেন্ট কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক আমিনুল হাসানকে পদ থেকে সরিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল গত ২১ জুলাই। ২৬ দিন না পেরোতেই তাঁকে ঢাকা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে।

গতকাল রোববার স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এ–সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে তিন দিনের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

লাইসেন্সবিহীন রিজেন্ট হাসপাতালের অপকর্ম প্রকাশিত হওয়ার পর প্রশ্ন উঠেছিল, করোনা চিকিৎসার মতো স্পর্শকাতর দায়িত্ব এই প্রতিষ্ঠানকে কীভাবে দেওয়া হলো। এর দায় কার। স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ বিষয়ে একটি ব্যাখ্যা দিয়ে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রিজেন্ট হাসপাতালের সঙ্গে সমঝোতা স্মারক সই করা হয়েছে। তবে স্বাস্থ্য অধিদপ্তরের এই ব্যাখ্যায় ক্ষুব্ধ হয়েছে মন্ত্রণালয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল কালাম আজাদ সে সময় বলেছিলেন, তৎকালীন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) আমিনুল হাসান মহাপরিচালককে এই নথি (ফাইল নোট) দিয়েছেন। তিনি এই হাসপাতালের চুক্তির বিষয়টি দেখভাল করেছেন। মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছেন। আমিনুল সে সময় জানান, সাবেক স্বাস্থ্যসচিব আসাদুল ইসলামের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি হয়েছে। তবে সাবেক স্বাস্থ্যসচিব আসাদুল ইসলাম দাবি করেন, এসব কথা ভিত্তিহীন।

এখন প্রশ্ন হলো, তাহলে রিজেন্ট কেলেঙ্কারির জন্য কে দায়ী? সাবেক স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল), এই দুজনই তো বহাল তবিয়তে আছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্র সংবাদমাধ্যমকে জানায়, স্বাস্থ্যমন্ত্রীই আমিনুল হাসানকে পদায়নের নির্দেশ দিয়েছেন। অথচ গত ২১ মার্চ রিজেন্ট হাসপাতালের চুক্তিবিষয়ক চিঠিতে এই কর্মকর্তাই লিখেছিলেন, ‘সচিব স্যারের নির্দেশে রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি করা হয়।’ যার কোনো সত্যতা এখনো মেলেনি।

রিজেন্ট কেলেঙ্কারির পর স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার কর্মকাণ্ড নিয়েও নানা সমালোচনা চলছে। এর আগে বিতর্কের মুখে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ পদত্যাগ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments