শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeস্বাস্থ্য সেবাকরোনা চিকিৎসায় নতুন ওষুধের ছাড়পত্র দিলো রাশিয়া

করোনা চিকিৎসায় নতুন ওষুধের ছাড়পত্র দিলো রাশিয়া

বাংলাদেশ ডেস্ক: ইতিপূর্বে করোনাভাইরাস প্রতিরোধে প্রথম ভ্যাকসিনের ছাড়পত্র দিয়েছে রাশিয়া। এবার দেশটি করোনা আক্রান্তদের চিকিৎসায় প্রথম হিসেবে ওষুধেরও ছাড়পত্র দিলো। রুশ প্রশাসন ‘করোনাভির’ নামে একটি ওষুধ দেশটির ফার্মেসিগুলোতে বিক্রির অনুমতি দিয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, রাশিয়ান বায়োটেক প্রতিষ্ঠান আর ফার্ম’স এর তৈরি ‘করোনাভির’ আগামী সপ্তাহ থেকে বাজারে মিলবে। ওষুধটি করোনাভাইরাসে আক্রান্ত মৃদু উপসর্গের রোগীদের ওপর ব্যবহারযোগ্য। গত জুলাইয়ে এ ওষুধটি দেশটির হাসপাতালে ব্যবহারের জন্য প্রথম অনুমোদন পায়।

আর ফার্ম’স জানিয়েছে, করোনা আক্রান্ত ১৬৮ জন রোগীর ওপর তৃতীয় ধাপের ক্লিনিক্যাল ট্রায়াল সফল হয়েছে। গত মে মাসে ‘এভি-ফে-ভির’ নামে একটি ওষুধ সবুজ সংকেত পেলেও শেষ পর্যন্ত তা বিক্রির অনুমতি পায়নি। দুটি ওষুধই ভাইরাল সংক্রমণ সারাতে জাপানের প্রস্তুতকৃত ‘ফেভি-পিরে-ভির’ ব্যবহার করে তৈরি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments