বাংলাদেশ প্রতিবেদক: ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাখাতে ৩২ হাজার ২৪৭ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। করোনা (কোভিড-১৯) মোকাবিলায় গৃহিত কার্যক্রমসমূহ অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় নিয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাখাতে এ বরাদ্দের প্রস্তাব করা হয়।

আজ বৃহস্পতিবার (৩ জুন) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে ছয় লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার প্রস্তাবিত বাজেট পেশকালে স্বাস্থ্যখাতে বরাদ্দের এ তথ্য জানান।

গত অর্থবছরে প্রস্তাবিত বাজেটে এ খাতে বরাদ্দের পরিমাণ ছিল ২৯ হাজার ২৪৭ কোটি। টাকার হিসেবে গত অর্থবছরের তুলনায় প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্যখাতে ৩ হাজার ৪৮৪ কোটি টাকা বেশি অর্থ বরাদ্দের প্রস্তাব করা হয়।

এবারের প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাখাতে বরাদ্দকৃত অর্থের পরিমাণ চার দশমিক ৭১ শতাংশ।

গত অর্থবছরের প্রস্তাবিত বাজেটে এ খাতে বরাদ্দের পরিমাণ ছিল ২৯ হাজার ২৪৭ কোটি টাকা। শতাংশের হিসেবে যা ছিল পাঁচ দশমিক দুই শতাংশ।

Previous articleজন্মের মতো মরণেও সঙ্গী হলো যমজ ২ বোন, পানিতে ডুবে মর্মান্তিক মৃত্যু
Next articleবাজেট: যেসব পণ্যের দাম বাড়বে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।