বাংলাদেশ প্রতিবেদক: দেশের নতুন শনাক্ত হওয়া করোনা রোগীদের মধ্যে অর্ধেকই গ্রামের বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। একইসঙ্গে শিগগিরই গণটিকাদান কর্মসূচির অনলাইন নিবন্ধন শুরু হবে বলে জানান তিনি।

আজ সোমবার বেলা ১২টায় স্বাস্থ্য অধিদপ্তরে অনুষ্ঠিত এক সভা শেষে উপস্থিত সাংবাদিকের এসব তথ্য জানান মহাপরিচালক।

তিনি বলেন, আমরা গতকাল রোববার ৪৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ তিন ঘণ্টার বেশি কথা বলেছি। তারা বলেছেন, রোগীর অধিকাংশের বেশি গ্রামের। রোগীরা হাসপাতালে আসছেন রোগে আক্রান্ত হওয়ার বেশ পরে, যখন পরিস্থিতি অনেক খারাপ হয়ে পড়ছে।

তিনি বলেন, শিগগিরই গণটিকাদান কর্মসূচির অনলাইন নিবন্ধন শুরু হবে। তবে এখন বয়সসীমা ৪০ থেকে কমিয়ে ৩৫ করা হবে।

আগে ৪০ ঊর্ধ্ব ব্যক্তিরা টিকার নিবন্ধন করতে পারতেন। এখন থেকে ৩৫ ঊর্ধ্ব ব্যক্তিরাও নিবন্ধন করতে পারবেন।

এদিকে একটি সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার থেকে গণটিকাদান কর্মসূচি শুরু হবে। ওদিকে আজ বিকাল থেকে প্রবাসী কর্মীরা সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন করতে পারবেন বলে তথ্য ও প্রযুক্তি বিভাগ থেকে জানা গেছে।

উল্লেখ্য, টিকা সঙ্কটের কারণে গত ২রা মে থেকে গণটিকাদানের অনলাইন নিবন্ধন বন্ধ ঘোষণা করে সরকার। ওদিন পর্যন্ত ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন নিবন্ধন করেছিল।

Previous articleরিমান্ডে নারীকে যৌন নির্যাতন: ওসি ও তদন্ত কর্মকর্তাকে প্রত্যাহার
Next articleদেশে করোনায় এক দিনে সর্বোচ্চ রেকর্ড ১৬৪ জনের মৃত্যু, শনাক্তেও রেকর্ড ৯ হাজার ৯৬৪
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।