বাংলাদেশ ডেস্ক: আমি আসলে নিরাপত্তাহীনতায় ভুগছি; আমি একজন সত্যিকার MBBS ডাক্তার : ডা. জাহাঙ্গীর কবির।

লাইভ এসে আজ নিজের সার্টিফিকেট দেখালেন ডা. জাহাঙ্গীর কবির।

এর প্রতিক্রিয়ায় অনেকেই নানা মন্তব্য করেছেন সামাজিক মাধ্যমে। মুনিয়া শারমিন নামে একজন লিখেছেন,

মুনিয়া শারমিন

আমি সকালে বাসায় ৪০ মিনিট ব্যায়াম করলাম। বাইরে বের হতে পারলাম না কারণ, ফজরের পর থেকে অনেক বৃষ্টি ছিল। কিছু কথা না বলে পারছি না, আজ স্যারকে তার সার্টিফিকেট দেখানো দেখে চোখটা পানিতে ছল ছল করছে। তাই কিছু কথা শেয়ার করতে চাই।
আমার পূর্বের ওজন: 98 কেজি (আমার ওজন মাপার যন্ত্র ছিল না, কোন একদিন ডাক্তারের কাছে দেখাতে যেয়ে ওজন দেখেছি ৯৮ কেজি)
বর্তমান ওজন : 82 কেজি।(Maintenance এ এসে ৩/৪ কেজি বেড়ে গেছে ৮০ কেজি ছিলাম ২০২০ মার্চে)।
মানুষের কথায় একজন সাধারণ MBBS Doctor Jahangir Kabir, যার ডিগ্রীর নাকি অনুমদোন নাই, অথচ এই সাধারণ ডাক্তারকে সরাসরি না দেখিয়ে… না ভিজিট দিয়ে, আমি এখন সুস্থ আলহামদুলিল্লাহ।

আমি যে কি ডিপ্রেশনে ছিলাম_ নামাজ পড়ে কান্না করতাম_ “আল্লাহ আমি কি কোন দিন সুস্থ হতে পারব না? আমার ওজন কি কমাতে পারব না? আমার সন্তান গুলোকে মানুষ করে গড়ে তোলা পর্যন্ত আল্লাহ আমাকে সুস্থ রেখো।”
ডাক্তারের কাছে গেলেই বলত, “আগে ওজন কমায় আসেন”। ডাক্তার ওজন কমাবার জন্য কত দামি দামি ঔষধ দিত… কত টাকার যে ঔষধ কিনেছি‍!! একপাতা ঔষধের দাম ২ হাজার টাকার উপরে!! কিন্তু তারপরও এই ওজন আয়ত্বে আনতে পারি নাই। আমি ২০১৯ এর জুলাই মাসে DrJahangirKabir এর প্রথম ভিডিও দেখি, এরপর ২০১৯ এর নভেম্বর মাস থেকে থেকে #JKLifeStyle এর সাথে আছি। ১৯/২০ কেজি ওজন কমিয়ে আমি সম্পূর্ণ সুস্থ জীবন যাপন করছি। আমার সুস্থতার জন্য আমিতো Dr.Jahangir Sir এর জন্য দোয়া করবই।..

কোন ডাক্তার কি প্রমাণ করতে পারবে সাদা ভাত, রুটি, চিনি, আলু, সয়াবিন তেল, ভাজাপোড়া খাবার এগুলো স্বাস্থ্যের জন্য অনেক উপকারী? এগুলো খাওয়া বাধ্যতামূলক? না খেলে মানুষ মারা যাবে বা অনেক জটিলতা শুরু হবে?
কোন ডাক্তার কি প্রমাণ করতে পারবে ভেজিটেবল, পরিমিত মাছ মাংস, এক্সট্রা ভার্জিন অলিভ/নারিকেল/ষরিষার তেল, ভিনেগার, হিমালয়া পিংক সল্ট, চিয়া সীড, পরিমিত ফল, ফাস্টিং, উপকারী কার্বোহাইড্রেট এগুলো খাওয়া ক্ষতিকর? খেলে নানান জটিলতায় মানুষ মারা যাবে?

Dr. Jahangir Kabir এর মূল কাজ হলো সবার জন্য স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তুলে জাতিকে মোটিভেশন করা। যেখানে অনেক ডাক্তাররা মনে মনে চায় রোগী যত অস্বাস্থ্যকর খাবার খাবে ততই তার ইনকাম বাড়বে! আমার কথা খারাপ শোনালেও সত্য কারণ আমি কোন এক সময় ডায়াগনন্টিকে কাজ করেছি। দেখেছি, রুগী দেখে ডায়াগনস্টিকে পাঠায় পারসেনটেজ পায়নি জন্য রিপ্রেজেনটেটিভকে এসে ধরেছে…বেশিরভাগ ডাক্তার চায় রোগী বাড়ুক, সব ডায়াগনস্টিক সেন্টার চায় রোগী বাড়ুক, সব ফার্মাসিউটিক্যালসের মালিক চায় রোগী বাড়ুক। সবাই ব্যবসা বাড়ানোর জন্য সাধারণ মানুষকে বলির পাঠা করেছে… আমরা তা বুঝতে পারছি না। ক্ষতি আমাদের মত সাধারণ মানুষ দের। যারা কিনা হেলদি লাইফ স্টাইল শুরু করার প্রস্তুতি নিচ্ছিলাম বা কেবল অভ্যস্ত হচ্ছিলাম তাদের।

আমরা যারা JKLifeStyle এর সাথে আছি, তারা বাইরের খাবার খাই না, ভাত খুব কম খাই, চিনি খাইনা, আলু খাইনা, সব্জী দেখলে নাক ছিটকাতাম সেই আমি সব্জী ছাড়া চলেই না, সয়াবিন তেল না খেয়ে অর্গানিক তেল খাই, প্রোসেসড কোন খাবার খাইনা, ব্যায়াম করি নিয়মিত আরো অনেক কিছুই মেনে চলি।
খেয়াল করে দেখেন, একজন ডাক্তার যদি অপরাধী হয়, তবে রোগীরা অবজেকশন জানাবে। কিন্তু হাজার হাজার মানুষ ও রোগী তাদের রোগমুক্তির কথা জানাচ্ছে।

অথচ এই একজন ডাক্তারের পিছনে উঠে পরে লেগেছে আরও একদল ডাক্তার নাম ধারী থাক আর কিছু লিখলাম না, জনগন আর আল্লাহ বিচার করবে।
গত কয়েক দিন ধরে স্যারকে নিয়ে অনেক জায়গায় অনেক কিছুই দেখছি। তাই মনটা অস্থির আছে। হয়ত আজ তার মূল্য হচ্ছে না, তবে মুল্যায়ন হবেই।
DrJahangirKabir স্যারকে নিয়ে যত যত কথা দেখছি…এতে হয়ত আমার কিছু যায় আসে না। খুব অবাক হলাম বড় বড় কিছু NEWS Channel তথ্য ঠিক মত না ঘেটে খবর প্রচার করেছে। NEWS Channel যদি এমন কাজ করে কাকে ভরসা করব..?

আমাকে নিয়ে কয়েকটা কথা বলি:
1. আগে সবসময় মনে হত কিছু খাই, কিছু খাই কিছু খাই। বিশেষ করে মিষ্টি জাতীয় খাবার। এমনকি আমি রোযাও রাখতে পারিনি কয়েক বছর। অথচ এখন পরিমিত এর বেশী খেলে খুব অস্বস্থি বোধ হয়। বরং এখন আলহামদুলিল্লাহ্ রোজা রাখলে ভালো লাগে। বাচ্চার হবার কারণে, অসুস্থ ছিলাম, রোজা কাজা ছিল। আলহামদুলিল্লাহ সব করে শেষ করেছি।
2. আগে অনেক রাত জাগতাম, আর সারাদিন ঘুম ঘুম চোখে থাকতাম। এখন রাত ১১টায় ঘুমাতে যাই, আর ভোরে নামাজ পরে হেঁটে আসি, সারা দিনে প্রচুর সময় পাই, কাজের উপরে থাকি।
৩ বছর আগে আমি শুয়ে ঘুমাতে পারতাম না। আমার দম বন্ধ হয়ে আসতে চাইতো। সবাই বলত আমি নাকি নাক ডাকি। সবার অনেক সমস্যা হয়। ২টা ৩ টা বালিশ নিয়ে ঘুমাতে হতো। এখন কিন্তু আমার বর বলে, “তুমি আগের মত নাক ডাক না”।
এখন শুলেই ঘুম চলে, অথচ আগে ঘুম আসতে কত দেরি হত!
3. BP high জন্য অনেক ধরণের প্রসারের ঔষধ খেতে হত। কিন্তু এখন BP র জন্য একটা ঔষধ খাই।

4. আগে হাঁটার ভয়ে রাস্তায় বের হতাম না। রাস্তার এপার থেকে ওপার যেতে রিকশা খুঁজতাম।
এখন একবারেই ৭/৮ কিলোমিটার হাঁটা কোনো বেপারই না। কখনও কখনও ১৪ কিলো মিটারও হেঁটে আসি। আর না হাঁটতে পারলে অনেক খারাপ লাগে। নিজেকে চোর চোর লাগে।
5. আমার এলার্জির সমস্যা ছিল। চাক চাক হয়ে শরীরের বিভিন্ন জায়গায় ফুলে যেত। মুখ ফুলে বিভৎস দেখাত।
আমার ঘাড়ে, হাতে এবং পায়ে ছোপ ছোপ কালো দাগ ছিল। আমার জানা ছিল না এটা ওজন বেশি থাকার জন্য হয়েছিল। এটাও ভালো হয়ে গেছে।
6. আমার গায়ের রঙ ও ত্বক আগের তুলনায় সুন্দর হয়েছে, মাশাআল্লাহ, পরিচিত সবাই বলেন।
7. আমার আগে চশমা পরতে হতো। কারণ মাথা ব্যাথা করত। এখন তেমন একটা চশমার দরকার হয় না।
8. যে কাপড় গুলো আগে শরীরে ঢুকাতে পারতাম না, এখন সেই জামাগুলো পড়তে পারি। যে আংটি আঙ্গুলে ঢুকতো না। এখন আংটি গুলো পড়তে পারি।
9. আগে ৪ তলায় উঠলে হাপিয়ে যেতাম এখন ৯ তলায় আরামে উঠে যাই আলহামদুলিল্লাহ্।

আমি মনে করি, ডাঃ জাহাঙ্গীর কবির একজন আদর্শ ডাক্তার। কারণ হাজার হাজার মানুষ ওষুধের প্রতি ধাবিত না হয়ে ন্যাচারাল পদ্ধতিতে রোগের সঙ্গে যুদ্ধ করে সুস্থ বোধ করছে। আমি মনে করি, যেসব ডাক্তারা স্যার ডাঃ জাহাঙ্গীর কবির এর বিরুদ্ধে এরকম অসত্য মন্তব্য করেছে, নিঃসন্দেহে তাদের ধান্দাবাজি ব্যবসা বন্ধ হতে চলছে। চিরদিনই ভালো মানুষের প্রতি জুলুম অত্যাচার, মিথ্যাচার এসেছে আসবে এটাই স্বাভাবিক। যারা স্যারের বিরুদ্ধে কথা বলে সবাই মুর্খ… কেউ ঠিক মত ভিডিও দেখেনা, কথাও বোঝে না। আমি যাচাই করে যা বুঝলাম… সবাই খারাপের পেছনে হেপনোটাইজ হয়ে আছে। এদের সাথে তর্ক করলে লাভ তো নাই উল্টা ওরা আরো রেগে যায়। আল্লাহ চায় তো আমাদের যাদের আল্লাহ বোঝার শক্তি দিয়েছেন, আমরা ধৈর্য্য নিয়ে কাজ করব। তাই সকলেই স্যারের জন্য দোয়া করবেন এবং স্যার কে যেন আল্লাহ ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

তিনি বলেছেন, লাইফ স্টাইল যদি ঠিক না থাকে তাহলে ঔষধ কাজ করবে না। আর যদি লাইফ স্টাইল ঠিক থাকে তাহলে ঔষধ লাগবে না। এটা কি আল্লাহর রহমতের কথা না!! সেই ডাক্তারের প্রতি এমন মন্তব্য আসবে আমি কল্পনাও করতে পারি না। সুস্থতার আল্লাহ্ পাকের অশেষ নেয়ামত। ডাক্তার জাহাঙ্গীর কবির শুধু মাত্র উছিলা
আল্লাহ্ আপনাদেরকে সুস্থ রাখুক আর আমাদের পাশে থেকে আমাদেরকে সুস্থ রাখুন

আমি একজন সত্যিকার MBBS ডাক্তার : ডা. জাহাঙ্গীর কবির

Previous articleতাহিরপুরে ৭ ইউনিয়নে একযোগে গণটিকা কার্যক্রম শুরু
Next articleতিন দিনে তৃতীয় প্রাদেশিক রাজধানী দখলে নিয়েছে তালেবান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।