শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeস্বাস্থ্য সেবা৯ মাস পর বাংলাদেশে টিকা পাঠাতে শুরু করেছে সেরাম

৯ মাস পর বাংলাদেশে টিকা পাঠাতে শুরু করেছে সেরাম

বাংলাদেশ প্রতিবেদক: দীর্ঘ ৯ মাস পর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সঙ্গে চুক্তির বাকি টিকা পাঠাতে শুরু করেছে ভারতের সেরাম ইনস্টিটিউট।

আজ শনিবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সেরাম ইনস্টিটিউটে তৈরি ১০ লাখ ডোজ কোভিশিল্ড টিকার একটি চালান এসে পৌঁছাবে। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৫ই নভেম্বর সেরাম থেকে তিন কোটি ডোজ টিকা কেনার সমঝোতা স্মারক সই হয়। এরপর ১৩ই ডিসেম্বর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সঙ্গে টিকা কেনার চুক্তি হয় সেরাম ইনস্টিটিউটের।

চুক্তি অনুযায়ী মার্চ পর্যন্ত তিন মাসে বাংলাদেশে দেড় কোটি ডোজ টিকা আসার কথা ছিল। কিন্তু ২৫শে জানুয়ারি পর্যন্ত দুই চালানে ৭০ লাখ ডোজ টিকা পাঠিয়েছে সেরাম ইনস্টিটিউট। এছাড়া ভারত সরকারের উপহার হিসেবে এসেছে আরও ৩২ লাখ ডোজ টিকা।

সব মিলিয়ে এক কোটি ২ লাখ ডোজ কোভিশিল্ড টিকা আসে। এরপর ভারতে করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় টিকা সরবরাহ বন্ধ করে দেয় সেরাম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments