শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeস্বাস্থ্য সেবাস্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু এ সপ্তাহে

স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু এ সপ্তাহে

বাংলাদেশ প্রতিবেদক: চলতি সপ্তাহে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি জানান, সক্ষমতা অনুযায়ী জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে ২১টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে স্কুলশিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। আশা করছি এই সপ্তাহেই আমরা টিকা প্রদান কার্যক্রম শুরু করতে পারবো।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সার্ভাইভারস কিট হস্তান্তর অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, প্রাথমিকভাবে আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে টিকা দেয়ার পরিকল্পনা নিয়েছি। সেখানে একসঙ্গে অনেক শিশুকে টিকা দেওয়া যাবে।

তিনি বলেন, স্কুলশিক্ষার্থীদের তালিকা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সরবরাহ করা হবে। এ বিষয়ে বিস্তারিত নির্দেশনা সুরক্ষা প্ল্যাটফর্মে দিয়ে দেওয়া হবে। প্রথমে টেস্ট রান হিসেবে ৫০ থেকে ১০০ জনসহ যতটুকু পারি তাদের দিয়ে শুরু করবো। তাদের আমরা পর্যবেক্ষণ করবো। এরপর বড় আকারে দেব। শিশুদের টিকা কেন্দ্র আলাদা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments