বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
Homeতথ্যপ্রযুক্তিভারত সীমান্ত রাজ্যগুলোতে বাংলাদেশ ব্যান্ডউইথ রফতানি করছে : মোস্তাফা জব্বার

ভারত সীমান্ত রাজ্যগুলোতে বাংলাদেশ ব্যান্ডউইথ রফতানি করছে : মোস্তাফা জব্বার

বাংলাদেশ প্রতিবেদক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ভারতের সীমান্ত রাজ্যগুলোতে বাংলাদেশ ব্যান্ডউইথ রফতানি করছে।

তিনি মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সংসদে সরকারি দলের সদস্য এম. আব্দুল লতিফের টেবিলে উপস্থাপিত লিখিত প্রশ্নের জবাবে বলেন, প্রতিবেশী দেশ ভারতে ব্যান্ডউইথ রফতানি করা হচ্ছে। ভারতের সাথে আইপি ট্রানজিট লিজ প্রদান সংক্রান্ত একটি চুক্তি ২০১৫ সালের ৬ জুন স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী ভারতের উত্তর-পূর্বাঞ্চলের প্রদেশগুলোর জন্য প্রাথমিক অবস্থায় ১০ জিবিপিএস ব্যান্ডউইথ বাংলাদেশ থেকে লিজ প্রদান করা হয়।

তিনি জানান, ২০১৬ সালের ২৩ মার্চ বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীদ্বয় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে লিজ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন। বিএসসিসিএল বর্তমানে ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি ভারত সনসার নিগম লিমিটেডকে (বিএসএনএল) ভারতের ত্রিপুরায় ২০ জিবিপিএস ইন্টারনেট ব্যান্ডউইথ রফতানি করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments