কাগজ ডেস্ক: দ্বন্দ্ব, অনাবৃষ্টি এবং খাবারের মূল্য বৃদ্ধির কারণে পশ্চিম আফ্রিকার সাহিল অঞ্চলে ক্ষুধার্ত শিশুর সংখ্যা বিগত দশবছরে তুলনায় ২০১৮ সালে সর্বোচ্চে এসে দাঁড়িয়েছে। শুক্রবার জাতিসংঘ এ তথ্য জানায়।
সাহিল অঞ্চলের ৬টি দেশে ৫ বছরের কম বয়সী ১৩ লাখেরও বেশি শিশু গুরুতর অপুষ্টিতে ভুগছে। জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের হিসেব অনুযায়ী, ২০১৭ সালের তুলনায় এই বছর অপুষ্টি শিশুর সংখ্যা ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ইউনিসেফের আঞ্চলিক পরিচালক মেরি-পিয়েল পোয়েরিয়ার জানান, ম্যালেরিয়া এবং পানিবাহিত রোগের কারণে শিশুরা আরো দুর্বল হয়ে পড়ছে। তিনি আরও জানান, এই বছর, বুর্কিনা ফাসো, চাদ, মালি, মৌরিতানিয়া, নাইজার এবং সেনেগাল জুড়ে এই সমস্যা প্রকট ছিলো।

জাতিসংঘের খাদ্য বিষয়ক সংস্থা (ফাও) জানায়, খাদ্যাভাবের সময় সাহিল অঞ্চলে ৬০ লাখ মানুষের পর্যাপ্ত খাদ্য ছিলো না। আল জাজিরা

Previous articleনরসিংদীতে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে ৪ জন নিহত
Next articleমানুষ ভয় পেয়ে ভুল করে, সরকারও তাই করছে : ডা. জাফরুল্লাহ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।