কাগজ ডেস্ক: ইরানের ইসলামি বিপ্লবী গার্ডকে সন্ত্রাসী গোষ্ঠী ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, আইআরজিসি ইরানি সরকারের বিশ্বব্যাপী সন্ত্রাসী অভিযান পরিচালনা ও বাস্তবায়ন করার প্রাথমিক মাধ্যম।
সোমবার প্রেসিডেন্ট ট্রাম্প এক বিবৃতিতে এসব কথা বলেন। ওয়াশিংটন প্রথমবারের মতো অন্য কোনো দেশের সেনাবাহিনীকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে ঘোষণা করেছে।
যুক্তরাষ্ট্র ইতিমধ্যে আইআরজিসির সঙ্গে সম্পর্কের অভিযোগে বেশকিছু সংস্থা ও জনগণকে কালো তালিকাভুক্ত করেছে, কিন্তু পুরো সংস্থা এমন করে পুরো সংস্থাকে করেনি।।
প্রেসিডেন্ট ট্রাম্প এক বিবৃতিতে বলেন, আইআরজিসি ইরানি সরকারের বিশ্বব্যাপী সন্ত্রাসী অভিযান পরিচালনা ও বাস্তবায়ন করার প্রাথমিক মাধ্যম।

ট্রাম্প আরও বলেন, এই পদবি আইআরজিসির সঙ্গে ব্যবসা এবং সমর্থন আরও ঝুঁকি বাড়িয়ে তোলে।
ট্রাম্প বলেন, যদি আপনি আইআরজিসির সঙ্গে ব্যবসা করতে যান তাহলে আপনি ব্যাকিং সন্ত্রাসবাদ করছেন। এ নিয়ে মাইক পম্পেও মুখ খুলেছেন।
ইরানে আইআরজিসি একটি শক্তিশালী বাহিনী। এটি দেশটির অর্থনৈতিক ও রাজনৈতিক পদ্ধতি নিয়ন্ত্রণ করে থাকে।

Previous articleরাজাপুরে র‌্যাবের অভিযানে ইয়াবা ও অবৈধ অস্ত্রসহ আটক ১
Next articleচৈত্রের বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।