বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিকউইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ গ্রেফতার

উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ গ্রেফতার

কাগজ ডেস্ক: উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে গ্রেফতার করেছে ব্রিটিশ পুলিশ। বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য জানিয়েছে। এর আগে তাকে লন্ডনের ইকুয়েডর দূতাবাস থেকে তাড়িয়ে দেয়ার আশঙ্কায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘ।
উইকিলিকসের টুইটার পোস্টে দাবি করা হয়েছে, ইকুয়েডরের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন- লন্ডনে সে দেশের দূতাবাস থেকে জুলিয়ান অ্যাসাঞ্জকে যে কোনো সময় বের করে দেয়া হবে। খবর বিবিসি ও রয়টার্সের।
সংস্থাটির স্বাধীন মানবাধিকার বিশেষজ্ঞ নিলস মেলজার মনে করছেন, অ্যাসাঞ্জ দূতাবাসের বাইরে এলেই যুক্তরাজ্য তাকে আটক করে যুক্তরাষ্ট্রের হাতে তুলে দিতে পারে।
জাতিসংঘের নিপীড়ন বিষয়ক ওই বিশেষ দূত আশঙ্কা প্রকাশ করেছেন, এতে ভয়াবহ নিপীড়নের শিকার হতে পারেন বিকল্প সাংবাদিকতার উদাহরণ সৃষ্টিকারী এই অ্যাকটিভিস্ট।

এদিকে ব্যক্তিগত গোপনীয়তা সংক্রান্ত জাতিসংঘ বিশেষজ্ঞ জো ক্যানাসাটি এ মাসেই অ্যাসাঞ্জের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন। জাতিসংঘ কার্যালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
২০১২ সালের জুন থেকে লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে আছেন উইকিলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments