বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeআন্তর্জাতিকতুরস্কে আঘাত করলে প্রতিটি রক্তবিন্দুর খেসারত দিতে হবে: এরদোগান

তুরস্কে আঘাত করলে প্রতিটি রক্তবিন্দুর খেসারত দিতে হবে: এরদোগান

কাগজ ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, খুনিরা যদি তুরস্ক জাতির ঐক্য, একাত্মতা ও জীবনযাত্রার ওপর আঘাত হানার চেষ্টা করে, তবে প্রতিটি রক্তবিন্দুর জন্য তাদের খেসারত দিতে হবে।
বৃহস্পতিবার ইস্তানবুলে দেশটির নিরাপত্তা সংস্থার সদস্যদের সঙ্গে ইফতারের সময় এ হুশিয়ারি উচ্চারণ করেন।
তুরস্ক গত আড়াই বছরে চার শতাধিকেরও বেশি উচ্চস্তরের সন্ত্রাসীকে নির্মূল অথবা তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে বলে জানিয়েছেন এরদোগান।
তিনি বলেন, মাত্র আড়াই বছরে আমরা ৪২০ জনের মতো উচ্চস্তরের সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছি। যাদের মধ্যে ১৬ জন ছিল রেড তালিকাভুক্ত সন্ত্রাসী।
তুরস্ক কর্তৃপক্ষ তাদের বিবৃতিতে প্রতিরোধ গড়ে তোলা বলতে বুঝিয়েছেন সন্ত্রাসীর আত্মসমর্পণ অথবা তাকে মেরে ফেলা অথবা গ্রেফতার করা।

এরদোগান বলেন, আমরা আমাদের সীমান্তে সন্ত্রাসীদের নির্মূলের মাধ্যমে তাদের সংখ্যা কমিয়ে ৭০০-তে নামিয়েছি, যা পূর্বে ছিল প্রায় দুই হাজারের মতো। এ ছাড়া সন্ত্রাসীদের দলে নতুন করে যোগদানের সংখ্যা সন্তোষজনকভাবে কমে এসেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments