বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকএবার মুরসির জন্মস্থানে সেনাবাহিনীর হানা

এবার মুরসির জন্মস্থানে সেনাবাহিনীর হানা

কাগজ ডেস্ক: মিশরের সেনাবাহিনী দেশটির সাবেক প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসির জন্মস্থানে অভিযান চালিয়েছে বলে জানিয়েছে আল-জাজিরা। শনিবার রাতে এক খবরে আল-জাজিরা জানায়, মিশরের সেনাবাহিনী সেদেশের আল-এদওয়াহ গ্রামে অভিযান চালিয়ে সেখানকার বহু মানুষকে আটক করেছে।
প্রতিবেদনে বলা হয়েছে, মিশরের সামরিক বাহিনী ওই গ্রাম অবরুদ্ধ করে রেখেছে। মুরসির মৃত্যুকে কেন্দ্র করে তার গ্রামের লোকজন যাতে সরকার বিরোধী বিক্ষোভ করতে না পারে সেজন্য মিশরের সেনাবাহিনী এ ব্যবস্থা নিয়েছে বলে ধারনা করা হচ্ছে।
গত সোমবার কায়রোতে আদালতকক্ষে একটি মামলার বিচার চলার সময় সংজ্ঞা হারানোর পর মারা যান মুরসি। মুরসির বয়স হয়েছিল ৬৭ বছর। মুরসির মৃত্যুর পর মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশে জরুরি অবস্থা জারি করে।
এছাড়া মুরসির মৃত্যুর জন্য দেশটির স্বৈরাশাসনকে দায়ী করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান। সোমবার ইস্তাম্বুলে টেলিভিশনে দেওয়া এক বক্তব্যে এরদোগান বলেন, যারা সাবেক এই প্রেসিডেন্টকে কারাগারে পাঠিয়েছিল এবং তাকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছিল ইতিহাস কখনও সেই স্বৈরশাসককে ক্ষমা করবে না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments