শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআন্তর্জাতিকমুরসি হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের নাম প্রকাশ!

মুরসি হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের নাম প্রকাশ!

কাগজ ডেস্ক: কারাগারে মৃত্যুর কোলে ঢলে পড়া মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির হত্যার সঙ্গে জড়িত সন্দেহভাজনদের একটি নামের তালিকা প্রকাশ করেছেন মুরসিপুত্র আব্দুল্লাহ মুরসি।

মিসরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রথম প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে হত্যায় সরকার এবং বিচার বিভাগের উচ্চপদস্থ একাধিক ব্যক্তি জড়িত বলে দাবী তার।

ফিলিস্তিনের প্রভাবশালী গণমাধ্যম আল কুদস নেটওয়ার্ক জানায়, ফেসবুকে করা একটি পোস্টে আব্দুল্লাহ মুরসি এমন অভিযোগ করে রাষ্ট্রীয় একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম প্রকাশ করেছেন।

তিনি বলেন, আপনারা প্রেসিডেন্ট মুরসির হত্যাকারীদেরকে ভুলবেন না,যাদের অধিকাংশই হলেন জাতীয় নিরাপত্তা পরিষদ, মিসরের বিচারবিভাগ এবং সরকারের লোক।

তাদের মধ্যে অন্যতম হলেন, বর্তমান ও সাবেক দুই পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ তাওফিক এবং মাজদি আব্দুল গফফার, বিচারপতি শিরিন ফাহমি,শা’বান আশ শামি,আহমদ সাবরী, অ্যাটর্নি জেনারেল নাবিল সাদেক এবং সিসির সহযোগী এবং তার গোয়েন্দা পরিচালক আব্বাস কামিল প্রমুখ।

পোস্টের শেষে তিনি লেখেন,আমরা আল্লাহর নিকট মিলিত হবো এবং তারাও একত্রিত হবে আল্লাহর নিকট।

এর আগে মধ্যপ্রাচ্যভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম মিডলইস্ট আই এক রিপোর্ট জানিয়েছে, সিসি প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা মোহাম্মদ মুরসিকে মুসলিম ব্রাদারহুড ভেঙে দিতে পবিত্র রমজান মাস পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। কিন্তু সিসির এমন দাবি পূরণ না করায় মুরসিকে হত্যা করা হয়েছে।

ওই রিপোর্টে বলা হয়, মুরসি ও কারাবন্দি মুসলিম ব্রাদার হুডের নেতাদের জন্য কৌশলগত নথিপত্রের রূপরেখার প্রস্তাব তৈরি করা হয়েছিল। যেটি মিসরীয় বিরোধী দলের কয়েকজন ও রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল-সিসির নিকটস্থ সিনিয়র কর্মকর্তাদের দ্বারা প্রস্তুতকৃত ছিল।

নথিটিতে দেখানো হয়েছে ব্রাদারহুডকে তিন বছরের মধ্যে ভেঙে ফেলা হবে। বন্দিদের প্রস্তাব দেয়া হয়েছে যদি তারা এটি গ্রহণ করে তাহলে জেলে ভালো অবস্থানে রাখা হবে আর এটি প্রত্যাখ্যান করলে কঠিন শাস্তি ভোগ করতে হবে।

মিসরীয় সরকার চেয়েছিল গোপন আলোচনায় এটি সম্ভব করতে। তারা চায়নি মুরসি তাদের সহকর্মীদের সঙ্গে এটি আলোচনা করুক।

কিন্তু মুরসি তার সংগঠনের বিষয়ে আলোচনা প্রত্যাখ্যান করেছেন। বিপরীতে সামরিক অভ্যুত্থানের স্বীকৃতি না দিয়ে বর্তমান মিসরের স্বৈরাচার প্রেসিডেন্টের তীব্র সমালোচনা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments