শনিবার, মে ৪, ২০২৪
Homeআন্তর্জাতিকজাতিসংঘে আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা গণহত্যার প্রথমদিনের শুনানি শেষ

জাতিসংঘে আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা গণহত্যার প্রথমদিনের শুনানি শেষ

সদরুল আইন: নেদারল্যান্ডসে জাতিসংঘের আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে শেষ হয়েছে রোহিঙ্গা গণহত্যার প্রথমদিনের শুনানি।

মিয়ানমারের রোহিঙ্গা গণহত্যার বিষয়ে তিন দিনব্যাপী শুনানির জন্য জাতিসংঘের এই সর্বোচ্চ আদালতের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জানা গেছে, মিয়ানমার কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অংশ হিসেবে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হতে পারে। তবে মিয়ানমার সরকারের প্রধান হিসেবে সু চিকে দায়মুক্তি দেয়া হতে পারে। আজকের শুনানিতে গাম্বিয়ার আইনমন্ত্রী আবদুল কোয়াই আহমেদ ইউসুফ বলেছেন, মিয়ানমারে গণহত্যা বন্ধ করুন।

আধুনিক যুগে এই গণহত্যা কোনোভাবেই গ্রহণ করা যায় না।রোহিঙ্গারাও মানুষ। খাদ্য বস্ত্র বাসস্থানসহ বাঁচার অধিকার রয়েছে। রোহিঙ্গা শিশুরও অধিকার রয়েছে শিক্ষা লাভ করে ডাক্তার হওয়ার। গাম্বিয়ার আইনমন্ত্রী আরও বলেন, আমি ২০১৮ সালে কক্সবাজারে ওআইসির পক্ষ থেকে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করি। সেখানে গিয়ে রোহিঙ্গাদের চোখে ভয়, কষ্ট ও মানবিকতার চরম অবমাননা দেখতে পেয়েছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments