শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতে নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনে নিহত বেড়ে ১৭

ভারতে নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনে নিহত বেড়ে ১৭

বাংলাদেশ ডেস্ক: ভারতে নাগরিকত্ব আইন পাসের পর হতে বিভিন্ন রাজ্যে সহিংসতায় এ পর্যন্ত অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে শুক্রবারেই (২০ ডিসেম্বর) উত্তরপ্রদেশে মারা গেছে ৯জন। আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। খবর হিন্দুস্থান টাইমসের।

এদিন রাজ্যের অন্তত ১৪টি স্থানে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। মেরুতে মারা যায় ৩ জন, বিনজরোরে ২ জন। এছাড়া, বারানসি, ফিরোজাবাদ, সামবাল ও কানপুরে ১জন করে বিক্ষোভকারীর মৃত্যু হয়। এর আগে, বৃহস্পতিবার লখনৌতে ১ ও কর্ণাটকের ম্যাঙ্গলোরে ২ আন্দোলনকারী নিহত হয়।

উত্তরপ্রদেশে পুলিশের ডিরেক্টর জেনারেল ওপি সিং জানিয়েছেন, মসজিদে নামাজ আদায় করে ফেরার সময় পুলিশের ওপর পাথর নিক্ষেপ করা হচ্ছিল। অন্তত ৫০ পুলিশ এতে আহত হয়।

এছাড়া রাজ্যটিতে প্রায় ৩ হাজার জনকে গৃহবন্দি করে রাখা হয়েছে। অন্তত দুইশ জনকে নেওয়া হয়েছে পুলিশি হেফাজতে। ১৪৪ ধারা জারি করা আছে উত্তরপ্রদেশের অন্তত ১৬ জেলায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments