বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিককরোনাভাইরাসে প্রাণ গেল ১৩২ জনের, চীনে মৃত্যু আতঙ্ক

করোনাভাইরাসে প্রাণ গেল ১৩২ জনের, চীনে মৃত্যু আতঙ্ক

বাংলাদেশ ডেস্ক: করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেলেন মোট ১৩২ জন। আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৭৪ জন। এর মধ্যে চীনের হুবেই প্রদেশের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে ১২৫ জন মারা যাওয়ার পাশাপাশি ৩ হাজার ৫৫৪ জন আক্রান্ত হয়েছেন। এ খবর দিয়েছে চীনা ডেইলি।
ভাইরাসটি ছড়িয়ে পড়ার মূল কেন্দ্র চীনের হুবেই প্রদেশে ডাক্তারদের যেন ‘জোয়ার’ নেমেছে। বুধবার (২৯ জানুয়ারি) সকাল নাগাদ শহরটিতে চীনের বিভিন্ন অঞ্চলের নামকরা ৬ হাজার ডাক্তার জড়ো করা হয়েছে। ডাক্তাদের অক্লান্ত পরিশ্রম সত্তেও নিহতের সংখ্যা বেড়েই চলছে। গতকাল মঙ্গলবার যেখানে নিহতের সংখ্যা ছিল ১০৬, এরপর আরও ২৬ প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাসটি।
হুবেই প্রদেশের রাজধানী উহান চীনের গোটা দেশ থেকে বিচ্ছিন্ন রয়েছে। আরও কয়েকটি শহরে নতুন করে ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
চীন ছাড়া থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ৪১ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। করোনাভাইরাসে আক্রান্ত এই দেশগুলোর সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে জার্মানি।
করোনাভাইরাস শ্বাস-প্রশ্বাসজনিত সংক্রমণ। এই রোগের কোনো প্রতিষেধক এবং ভ্যাকসিন নেই। মৃতদের অধিকাংশই বয়স্ক যাদের আগে থেকেই শ্বাস-প্রশ্বাসজনিত জটিলতা ছিল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments