বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeআন্তর্জাতিকহামলাকারীকে ক্ষমা করে দিলেন লন্ডনের সেই মুসলিম নেতা

হামলাকারীকে ক্ষমা করে দিলেন লন্ডনের সেই মুসলিম নেতা

বাংলাদেশ প্রতিবেদক: রিজেন্টস পার্কের কাছে লন্ডন সেন্ট্রাল মসজিদে বৃহস্পতিবার ২৯ বছর বয়সী যুবক ডানিয়েল হর্টন (২৯) ছুরিকাঘাত করে এই মসজিদের এক ধর্মীয় নেতা রাফাত মাগলাদ (৭০)কে। এতে তার কাঁধে মারাত্মক ক্ষত হয়। তবে চিকিৎসা নেয়ার পরদিনই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। এরপর তিনি শুক্রবার জুমার নামাজ আদায় করতে মসজিদে উপস্থিত হন। এদিন তিনি ওই হামলাকারীকে ক্ষমা করে দিয়েছেন বলে জানিয়েছেন। এ নিয়ে লন্ডনের অনলাইন ডেইলি মেইল একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করেছে। বলা হয়েছে, রাফাত মাগলাদ বৃটেনের সবচেয়ে বড় অন্যতম ওই মসজিদের ধর্মীয় নেতা। তাকে ছুরিকাঘাত করায় মুসল্লিরা হামলাকারীকে ধরে ফেলেন।
ফোন দেন পুলিশে। পুলিশ গিয়ে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ছুরিকাঘাতের অভিযোগ আনা হয়েছে। সঙ্গে ব্লেড জাতীয় বস্তু বহনের অভিযোগও আনা হয়েছে। আজ শনিবার তাকে ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে তোলার কথা রয়েছে।

ওদিকে শুক্রবার মসজিদে ফিরে রাফাত মাগলাদ বলেছেন, তিনি ওই হামলাকারীকে ক্ষমা করে দিয়েছেন। পিছন দিক থেকে রান্না ঘরে ব্যবহৃত ছুরি নিয়ে তার ওপর হামলা চালিয়েছিল হার্টন। এতে তার গলা বা কাঁধে বেশ বড় অংশ কেটে যায়। তিনি এতে অচেতন হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে হামলাকারীকে ধরে ফেলেন উপস্থিত মুসল্লিরা। অন্যরা মাগলাদকে মসজিদের ভিতরেই প্রাথমিক চিকিৎসা দিতে থাকেন। ঘটনা জানানো হয় পুলিশকে। বিকাল ৩টার পরে মেট্রোপলিটন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এবং সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করে হামলাকারীকে।
ওদিকে মসজিদে নামাজে আহ্বান জানানো মাগলাদ চিকিৎসা নিয়ে শুক্রবার সকালেই মসজিদে গিয়ে যোগ দেন। এ সময় তাকে ঘিরে ধরেছিলেন নিরাপত্তা কর্মীরা। এমন অবস্থায় মাগলাদ বলেছেন, আমি তাকে ক্ষমা করে দিয়েছি। তার বিরুদ্ধে আমার কোনো ক্ষোভ বা ঘৃণা নেই। হামলাকারীও তো একজন মানবসন্তান। আমার ক্ষেত্রে যেটা ঘটেছে তা আমার ভাগ্য।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments