মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকদিল্লির পর উত্তপ্ত এবার মেঘালয়, নিহত ১

দিল্লির পর উত্তপ্ত এবার মেঘালয়, নিহত ১

বাংলাদেশ ডেস্ক: ভারতের দিল্লির সংঘাতের আঁচ এবার পৌঁছে গেছে মেঘালয় রাজ্যে। গতকাল শুক্রবার থেকে ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধিতায় আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে দেশটির উত্তর-পূর্বের এই রাজ্য। আন্দোলনের জেরে এরই মধ্যে একজনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় শিলংয়ে কারফিউ জারি করা হয়েছে।
মেঘালয়ের ছয় জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট সেবা ও মোবাইল ফোনের নেটওয়ার্ক।
জানা গেছে, নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনে মেঘালয়ে রাস্তায় নেমেছে খাসি স্টুডেন্টস ইউনিয়ন। এই ইউনিয়নের সঙ্গে যাঁরা আদিবাসী নয়, তাদের সংঘর্ষে দফায় দফায় উত্তাল হয়ে উঠেছে রাজধানী শিলংসহ মেঘালয়ের একাধিক জায়গা। পূর্ব খাসি হিলসে সংঘর্ষে একজন নিহত হয়েছেন।
খাসি স্টুডেন্টস ইউনিয়ন ও অনাদিবাসী— এই দুই সংগঠনের মধ্যে নাগরিকত্ব সংশোধনী আইন এবং ইনার লাইন পারমিট নিয়ে বিবাদ চলছিল। সমস্যা সমাধানে গতকালে শুক্রবার বৈঠক বসেছিল ইছামতী এলাকায়। সেখানেই সংঘর্ষ বাধে দুই দলের মধ্যে। মৃত্যু হয় একজনের। শুক্রবার থেকে দফায় দফায় সংঘর্ষে উত্তাল হয়েছে শিলংসহ মেঘালয়ের ছয় জেলা। তার পরই বিকেল থেকে শিলং এবং সংলগ্ন এলাকায় কারফিউ জারি করা হয়। গতকাল রাত ১০টা থেকে কারফিউ জারি করা হয়েছে।
পাশাপাশি মেঘালয়ের ছয় জেলায় মোবাইল ফোন ও ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। সংঘর্ষ ছড়িয়ে পড়েছে পূর্ব জয়ন্তিয়া হিল, পশ্চিম জয়ন্তিয়া হিলস, রি ভোই, পশ্চিম খাসি হিলস, দক্ষিণ পশ্চিম খাসি হিলস এলাকায়। যে কারণে আগামী ৪৮ ঘণ্টা সেখানে বন্ধ থাকবে ইন্টারনেট ও মোবাইল ফোন সেবা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments