বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeআন্তর্জাতিককরোনা থেকে বাঁচতে ডেটল খাওয়ার পরামর্শ, প্রাণ গেল ৫৯ জনের

করোনা থেকে বাঁচতে ডেটল খাওয়ার পরামর্শ, প্রাণ গেল ৫৯ জনের

বাংলাদেশ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাস এরই মধ্যে বিশ্বের অন্তত ১৯৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এ ভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ২৬ জন। এছাড়াও এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪,৮৭,৪৩৪ এবং সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১,১৭,৫৭৭।

এদিকে, প্রতিনিয়তই বাড়ছে প্রাণহানির সংখ্যা। এ প্রাণঘাতী ভাইরাসের কোনো প্রতিষেধক না থাকায় মারা যাচ্ছেন মানুষ। এমন অবস্থায় করোনা রুখতে চারদিকে ছড়িয়ে পড়ছে নানা ধরনের গুজব। করোনা ঠেকানোর গুজবে কান দিয়ে কেনিয়ায় প্রাণ হারিয়েছেন ৫৯ জন মানুষ।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, করোনা ঠেকাতে এক চার্চের পাস্তুর তার অনুসারীদের ডেটল খাওয়ার পরামর্শ দেন। ওই চার্চের পাস্তুরের কথা শোনে কেনিয়ার ৬৩ জন মানুষ ডেটল খান। কিন্তু করোনা ঠেকানোর বদলে উল্টা প্রাণ হারালেন ৫৯ জন। আর চারজন বেঁচে আছেন। তবে তাদের অবস্থাও আশঙ্কাজনক।
এই সংবাদটি প্রকাশ হওয়ার পর থেকেই ছড়িয়ে পড়েছে চারদিকে। অনেকেই করোনার ঠেকানোর এরকম প্রাণহানিকর পরামর্শ এড়িয়ে চলার জন্য বলেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এই ধরনের গুজবে কান না দেওয়ার জন্য বার বার বলছে। কিন্তু মানুষ এই কাজগুলো করেই যাচ্ছে। তবে এই নিউজর সত্যতা যাচাই করা যায়নি। অনেকেই বলছেন, এই নিউজটি ‘ফেইক নিউজ’।

এদিকে, কেনিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ জন। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত প্রাণহানি ঘটেনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments