বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকউহানে করোনায় আরো ১২৯০ জনের মৃত্যুর কথা স্বীকার করলো চীন

উহানে করোনায় আরো ১২৯০ জনের মৃত্যুর কথা স্বীকার করলো চীন

বাংলাদেশ ডেস্ক: চীনের উহানে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়াল স্থানীয় কর্তৃপক্ষ। হুবেই প্রদেশের উহানের এই মৃত্যু সংখ্যা গণনায় ভুল ছিল জানিয়ে এক হাজার ২৯০ জন বেশি মানুষ মারা যাওয়ার তথ্য জানিয়েছে শহরটির রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ টাস্কফোর্স।

যুক্তরাজ্যের প্রভাবশালী গণমাধ্যম দ্য গার্ডিয়ান এমন খবর দিয়েছে। সূত্রের বরাতে ওই খবরে বলা হয়, যারা হাসপাতালে না গিয়ে মারা গেছে এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তাদের তথ্য অন্তর্ভুক্তিতে দেরি হওয়ায় এমন ভুল হয়েছে। এছাড়াও অনেকের তথ্য দুইবার অন্তর্ভুক্ত করা হয়েছিল বলেও জানানো হয়।

উহান টাস্কফোর্সের বিবৃতিতে বলা হয়, ‘মানুষের জীবন সবচেয়ে দামী। মহামারির কালে প্রতিটি মৃত্যু শুধু ওই পরিবারের জন্য দুঃখ বয়ে আনে না এটা গোটা শহরবাসীর জন্য বেদনার। আমরা মহামারিতে মৃত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং যেসব স্বাস্থ্যকর্মী এদের জন্য প্রাণ বিলিয়ে দিয়েছেন তাদেরকেও শ্রদ্ধাভরে স্মরণ করব।’

নতুন হিসাব মতে, উহানে মৃত্যু সংখ্যা দুই হাজার ৫৭৯ জন থেকে বেড়ে তিন হাজার ৮৬৯ জনে গিয়ে দাঁড়াল। গোটা চীনে এ পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যু হয়েছে চার হাজার ৬৩২ জনের। যেখানে মোট আক্রান্ত ৮৪ হাজার ৯১৮ জন। আর এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৯ হাজার ১১২ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments