রবিবার, জুন ২৩, ২০২৪
Homeআন্তর্জাতিকজম্মু-কাশ্মীরে ভারতীয় লক্ষ্যবস্তুতে পাকিস্তানি সেনাদের হামলা

জম্মু-কাশ্মীরে ভারতীয় লক্ষ্যবস্তুতে পাকিস্তানি সেনাদের হামলা

বাংলাদেশ ডেস্ক: লাদাখ সীমান্তে চীনের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে ভারত যখন হিমশিম খাচ্ছে তখন উত্তেজনা ছড়াচ্ছে দেশটির জম্মু-কাশ্মীর সীমান্তেও। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু’র খবর, এই অঞ্চলে যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে চিরশত্রু পাকিস্তান। নিয়ন্ত্রণ রেখা বরাবর নওগাম সেক্টরে ভারতীয় লক্ষ্যবস্তুতে মর্টার হামলা চালিয়েছে তারা।

পাকিস্তানি বাহিনীর এ হামলার সত্যতা স্বীকার করে বুধবার ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, ভারতীয় সেনারাও এর যথাযথ জবাব দিয়েছে।

ওই মুখপাত্র বলেন, “১৬ জুন (মঙ্গলবার) সন্ধ্যার শেষ দিকে নিয়ন্ত্রণ রেখা বরাবর নওগাম সেক্টরে মর্টার ও অন্যান্য অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালিয়ে অহেতুক যুদ্ধ বিরতি লঙ্ঘন করে।”

জবাবে ভারতীয় সেনারাও হামলা চালায়। তবে পাল্টাপাল্টি এই হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জানান ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই মুখপাত্র।

সাম্প্রতিক মাসগুলোতে পাকিস্তানি সেনারা প্রায়ই যুদ্ধবিরতি লঙ্ঘন করছে। ভারতীয় একাধিক কর্মকর্তার করাত দিয়ে পিটিআই জানিয়েছে, চলতি বছরের ১০ জুন পর্যন্ত জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি সেনারা প্রায় ২ হাজার ২৭ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

এদিকে, লাদাখে ভারত-চীন সীমান্তে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে নিজেদের ২০ সেনা নিহত হয়েছে বলে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে। পাথর ছোড়াছুড়ি ও রড দিয়ে মারামারিতে এই প্রাণহানির ঘটনা ঘটে। এতে দেশ দুটির মধ্যে সীমান্ত নিয়ে চলমান বিরোধ চরমে পৌঁছেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments