রবিবার, জুন ২৩, ২০২৪
Homeরাজনীতিভিপি নূরসহ কোটা আন্দোলন নেতাদের হত্যার হুমকি

ভিপি নূরসহ কোটা আন্দোলন নেতাদের হত্যার হুমকি

বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূরসহ কোটা আন্দোলন নেতাদের হত্যার হুমকি দেয়া হয়েছে। সোমবার রাতে মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে তাদের এ হুমকি দেয়া হয়।

এর আগেও কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেয়ার কারণে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের পদধারী এক নেতা নূরকে গুলি করে মেরে ফেলার হুমকি দেন। তবে এবার ভিপি নূরের নতুন রাজনৈতিক দল গঠনকে কেন্দ্র করে তাকে হত্যার হুমকি দেয়া হয়।

মেসেজ দিয়ে হুমকি দেয়া হয়েছে বলে নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে জানিয়েছেন ভিপি নূর। সেখানে তিনি মেসেজের স্ক্রিনশটও প্রকাশ করেন। তার সাথে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আরো কয়েকজন নেতাকে হুমকি দেয়া হয়েছে বলেও জানান ভিপি নূর।
তিনি জানান, ‘রাত ১.১৮ ও ১.৩৮-এ মরার জন্য রেডি হতে হুমকির এই মেসেজ দুটো আসে। সকালে জানতে পারলাম, মেসেজটি শুধু আমাকে নয়, আমার অনেক সহযোদ্ধা, বিশেষ করে বিভিন্ন ইউনিট নেতাদেরও একই মেসেজ পাঠানো হয়েছে।’
নূর বলেন,‘দুর্বৃত্তায়নের বিদ্যমান রাজনীতির বিপরীতে তরুণদের নেতৃত্বে দেশে নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছি হয়তো সে কারণে তারা ক্ষুব্ধ হয়ে হুমকি দিচ্ছে।
ক্ষমতার প্রভাব থাকলে এ দেশে সবকিছুই জায়েজ করা যায়। তার ভুরি ভুরি উদাহরণ বিরাজমান। হত্যাচেষ্টায় প্রকাশ্যে একাধিকবার হামলার পরও যখন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি, তখন হুমকির বিষয়ে জিডি করলে কী হবে? প্রকাশ্যে যারা হুমকি দিয়েছে নিশ্চয়ই তাদের সে ধরনের ব্যাকআপও আছে। ফেসবুক স্ট্যাটাসে ক্ষোভ ঝেড়ে নূর বলেন, যে দেশে প্রধান বিচারপতিই অবিচারের শিকার হয়ে দেশ ছাড়তে বাধ্য হন, খুনি, সন্ত্রাসীরা রাজনৈতিক প্রভাবে ক্ষমা লাভ করে, সে দেশে এমন হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।’

এ ব্যাপারে জানতে চাইলে নুরুল হক নূর বলেন, মেসেজটি রাতে আসে। ব্যস্ততা থাকায় সেটিকে সেভাবে গুরুত্ব দেইনি। তবে সকালে উঠে শুনলাম জেলা পর্যায়ের অনেক নেতাকে একই নম্বর থেকে মেসেজ দিয়ে হুমকি দেয়া হয়েছে। এটা কারোর একার কাজ নয়, একটি চক্র এসব করছে। এ ব্যাপারে আলোচনা করে করনীয় ঠিক করা হবে বলে জানান ভিপি নূর।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments