শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আর নেই

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আর নেই

বাংলাদেশ ডেস্ক: মারা গেছেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সোমবার স্থানীয় সময় বিকেল বেলা চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। এর আগে গত তিন সপ্তাহ ধরে তিনি ভারতের রাজধানী দিল্লির একটি সেনা হাসপাতালে চিকিৎসারত ছিলেন।

সোমবার সন্ধ্যা সোয়া ৬ টায় প্রণব মুখোপাধ্যায়ের সন্তান অভিজিৎ মুখার্জি এক টুইটে পিতার মৃত্যুর কথা নিশ্চিত করেন। এতে তিনি লিখেন, গভীর বেদনা নিয়ে জানাচ্ছি যে, আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায়ের জীবনাবসান হয়েছে। চিকিৎসকরা তাকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছেন। তার জন্য ছিল ভারতবাসীর অনেক প্রার্থনা ও দোয়া।

এর আগে সোমবার চিকিৎসকরা জানিয়েছিলেন যে, কোমায় থাকা প্রনব মুখোপাধ্যায়ের শরীরের অবস্থা খারাপ হচ্ছে। গত কদিন ধরে তিনি গভীর কোমায় ছিলেন। তার চিকিৎসকরা জানান, রোববার রাত থেকে তার শরীরের অবস্থা খারাপ হতে শুরু করেছে। একে তারা বলছেন, সেপটিক শক। এতে প্রণব মুখোপাধ্যায়ের রক্তচাপ কমে যায় এবং শরীরে অক্সিজেনের প্রবাহ কমে যায়। সাধারণ অসুস্থতা নিয়ে চিকিৎসা নিতে গেলে তার করোনা সংক্রমণের কথাও জানা যায়। মৃত্যুর সময় তার ফুসফুসে সংক্রমণও ছিল। এর আগে বাথরুমে পরে গিয়ে তার মস্তিষ্কে রক্ত জমাট বাধে। চিকিৎসকরা অস্ত্রপাচার করে সেই রক্ত বের করতে পারলেও প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা ক্রমাগত খারাপ হতে থাকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments