শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকএকসঙ্গে ৪০ কৃষককে জবাই করে হত্যা

একসঙ্গে ৪০ কৃষককে জবাই করে হত্যা

বাংলাদেশ ডেস্ক: নাইজেরিয়া ৪০ জন শ্রমিককে গলা কেটে হত্যা করছে দুর্বৃত্তরা। ধানেক্ষেতে কাজ করার সময় তাদের নির্মমভাবে গলাকাটা হয়। শনিবার নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় কশোবি গ্রামে এই হত্যাকাণ্ড চালানো হয়। গ্রামবাসী ৪৩টি মরদেহ উদ্ধার করেছে। সবাইকে একই কায়দায় হত্যা করা হয়।

কারা হত্যা করেছে তা এখনো জানা না গেলেও স্থানীয় সশস্ত্র জঙ্গিগোষ্ঠী ‘বোকো হারাম’ করতে পারে বলে ধারণা করা হচ্ছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযানে নেমেছে প্রশাসন।

ইব্রাহিম লিমান নামে একজন স্থানীয় জানান, নিহত কৃষকরা কাজের সন্ধানে প্রায় এক হাজার কিলোমিটার দূরবর্তী সোকোতো অঞ্চল থেকে কশোবি আসেন। এতেই কাল হলো কৃষকদের। ৬০ জন কৃষকের সঙ্গে ধানক্ষেতে কাজ করার চুক্তি ছিল। ৪৩ জনকে গলা কেটে হত্যা করা হয়েছে, আহত হন ছয়জন। আরও কয়েকজনকে না পাওয়ায় তাদের অপহরণ করা হয়েছে মনে করছেন গ্রামবাসী।

দীর্ঘদিন ধরে জঙ্গি গোষ্ঠীটির হামলার শিকার সাধারণ মানুষ। উত্তর-পূর্ব নাইজেরিয়ায় বোকো হারাম এবং ইসলামিক স্টেট- আইএসডব্লিউএপি। সহিংসতায় হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। ২০০৯ থেকে এ পর্যন্ত বাস্তুচ্যুত হয়েছেন অন্তত ২০ লাখ নাইজেরিয়ান।

কয়েক দশক ধরেই লুটপাট, হত্যা, গুমসহ নানা অপকর্ম চালিয়ে আসছে নাইজেরিয়ায় সশস্ত্র বোকো হারামের সশস্ত্র সদস্যরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments