বাংলাদেশ ডেস্ক: বিদেশ থেকে আমদানি করা মুরগির মাংস খেয়ে প্রাণ হারিয়েছেন পাঁচজন। এছাড়া অসুস্থ হয়েছেন কয়েকশ। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।

আমদানি করা ‘দূষিত’ মাংসে থাকা ব্যাকটেরিয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে খবর প্রকাশ করেছে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম ডেইলি মেইল।

খবরে বলা হয়েছে, আমাদনি করা মুরগির মাংসে সালমোনেলা ব্যাকটেরিয়া ছিল। সেই মাংস খেয়েছে অন্তত ৪৮০ জন। যার বেশিরভাগই অসুস্থ হয়ে পড়েছে।

ওই মাংস খাওয়ার পর পাঁচজনের মৃত্যু হয়েছে। তবে এর মধ্যে একজনের মৃত্যুর জন্য এই ব্যাকটেরিয়া দায়ী বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য বিভাগ। অন্যদের মৃত্যুর জন্যেও এই ব্যাকটেরিয়া ভূমিকা রেখেছে বলে দাবি তাদের।

যুক্তরাজ্যের জনস্বাস্থ্য পর্যবেক্ষকরা জানিয়েছেন, ব্যাকটেরিয়া সংক্রমণ ছড়িয়ে পড়ায় যুক্তরাজ্যের ফুড স্ট্যান্ডার্ড এজেন্সি (এফএসএ) এসএফসির মুরগির মাংসজাত দু’টি পণ্য বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে।

Previous articleঅতীত নিয়ে টানাটানি করবেন না: নাসিরের সাবেক প্রেমিকা
Next articleসুন্দরগঞ্জে দুর্বৃত্তদের হামলার শিকারর জাপা নেতাকে ঢাকায় প্রেরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।