বাংলাদেশ ডেস্ক: প্রায় আড়াই হাজার বছর আগের একটি ‘তাওরাত’ গ্রন্থ উদ্ধার করলোর তুরস্ক পুলিশ। শুক্রবার (২৬ মার্চ) এ গ্রন্থটি উদ্ধার হয়।

উদ্ধারকৃত তাওরাত কিতাবটি সোনালি শিলালিপির। দুইটি ব্যক্তিগত গাড়িতে তল্লাশি চালানোর পরে জানিক শহরের উপকণ্ঠ থেকে এই গ্রন্থ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

ঐতিহাসিক এই ঐশীগ্রন্থ চোরাচালানের দায়ে এ পর্যন্ত পাঁচজনকে আটকের কথা জানিয়েছে তুরস্কের পুলিশ। এর বয়স প্রায় ২ হাজার ৫০০ বছর হতে পারে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। ১৯ পৃষ্ঠার গ্রন্থটি একটি চামড়ার বাক্সে আটকানো ছিল।

আল্লাহর নবী হজরত মুসার (আ.) ওপর তাওরাত নাজিল হয়েছিল। হজরত মুসা (আ.) তার ভাই হজরত হারুনকে (আ.) নিয়ে বনি ইসরায়েল জাতির মধ্যে এই তাওরাতের বাণী প্রচার করেন। তবে ইহুদি পুরোহিতরা পরে এই ঐশী গ্রন্থের বাণীকে পরিবর্তন করে ফেলে। আর ইসলামের নবী হজরত মুহাম্মদ মুস্তফার (সা.) ওপর পবিত্র কোরআন নাজিল হওয়ার পর মূল তাওরাত গ্রন্থের কার্যকারিতাও শেষ হয়ে যায়।

Previous article৪২তম বিসিএসের ফল প্রকাশ
Next articleকরোনায়কালে বিশেষ অবদানের জন্য রংপুরে স্বাস্থ্য সেবায় নিয়োজিত ৫ জনকে সম্মাননা প্রদান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।