বাংলাদেশ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল তিন লাখ ৬৩ হাজার ৭৯ জনে।
দেশটির বিহার রাজ্যের মৃত্যু পর্যালোচনা করে তথ্য প্রকাশ করায় বৃহস্পতিবার (১০ ‍জুন) দৈনিক মৃত্যু ছয় হাজার ছাড়িয়েছিল, যা এখন পর্যন্ত ভারতে সর্বোচ্চ মৃত্যু। শুক্রবারও (১১ জুন) তা প্রায় সাড়ে ৩ হাজারের কাছাকাছি।
ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে আনন্দবাজার পত্রিকা জানায়, কর্নাটক, কেরালা, তামিলনাড়ু- এই তিনটি রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যায় উল্লেখযোগ্য হেরফের হয়নি। এ সপ্তাহের শুরুতে যে রকম মৃত্যু হচ্ছিল, সে রকমই রয়েছে। কিন্তু মহারাষ্ট্রে তা একলাফে অনেকটা বেড়েছে।
কেন্দ্রের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে এক হাজার ৯১৫ জনের। কিন্তু গত সপ্তাহ থেকেই সে রাজ্যে দৈনিক মৃত্যু নেমে এসেছিল ৫০০ থেকে ৬০০-এর আশপাশে।
এদিকে দেশটির দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত দু’দিনের তুলনায় কিছুটা কমেছে। তবে সংখ্যাটা ৯০ হাজারের ওপরেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৭০২ জন। এই বৃদ্ধির কারণে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ছাড়িয়ে গেল।

Previous articleচাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে ২ জনের মৃত্যু
Next articleহেফাজত নয়, তাণ্ডব করেছে সরকার: ফখরুল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।