বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিকউপর্যুপরি গুলি ছোঁড়ার পর ৫ জনকে পুড়িয়ে হত্যা

উপর্যুপরি গুলি ছোঁড়ার পর ৫ জনকে পুড়িয়ে হত্যা

বাংলাদেশ ডেস্ক: রাস্তায় সাতটি ট্রাকের গতিরোধ করে সেগুলোতে সশস্ত্র কিছু লোক উপর্যুপরি গুলি ছোঁড়ার পর আগুন ধরিয়ে দিলে পাঁচজনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন। বৃহস্পতিবার আসামের দিমা হাসাও জেলায় এ ঘটনা ঘটে।

দিমা হাসাও জেলার সুপারিনটেনডেন্ট অব পুলিশ জয়ন্ত সিং বলেন, বৃহস্পতিবার রাত আটটার দিকে সশস্ত্র কিছু লোক ট্রাকগুলো থামায়। এর মধ্যে ছয়টি ট্রাকে ছিল সিমেন্ট এবং একটিতে ছিল কয়লা। থামানোর পর উপর্যুপরি গুলি ছোঁড়া হয় ট্রাকগুলো লক্ষ্য করে। কিছুক্ষণ পর তারা ট্রাকগুলোতে আগুন ধরিয়ে দেয়। এতে পাঁচজন নিহত হন। আহত হয়েছেন আরও একজন। তারা সবাই ট্রাকচালক এবং শ্রমিক বলে জানা গেছে।

কর্তৃপক্ষ ধারণা করছে, এ হামলার সঙ্গে সশস্ত্র দিমাসা ন্যাশনাল লিবারেশন আর্মির (ডিএনএলএ) হাত রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের এপ্রিলে ডিএনএলএ প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে তারা একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় সশস্ত্র সংগ্রাম চালিয়ে যাচ্ছে।

দিমাসা আসামের একটি উপজাতি। ২০১১ সালের জরিপ অনুযায়ী, দিমা হাসাও জেলায় প্রায় এক লাখ ৪২ হাজার ৪১৩ জন দিমাসা উপজাতির মানুষের বসবাস। নাগাল্যান্ডেও এ উপজাতির মানুষেরা বাস করে। সূত্র: হিন্দুস্তান টাইমস

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments