বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeআন্তর্জাতিককাশ্মীরের মুসলিমদের পাশে থাকার বার্তা তালেবানের

কাশ্মীরের মুসলিমদের পাশে থাকার বার্তা তালেবানের

বাংলাদেশ ডেস্ক: তালেবানরা ভারত বিরোধী কর্মকাণ্ডের জন্য আফগানিস্তানকে ব্যবহার করতে পারে এমন আশঙ্কার মধ্যেই কাশ্মীর নিয়ে মন্তব্য করেছে গ্রুপটি। তালেবান বলছে, কাশ্মীরসহ যেকোনো স্থানে মুসলিমদের হয়ে আওয়াজ তোলার অধিকার রয়েছে তাদের। তবে তারা কোনও দেশের বিরুদ্ধে অস্ত্র ওঠাবে না বলেও জানিয়েছে তালেবান। খবর এনডিটিভির।

বিবিসি উর্দু সার্ভিসকে দেয়া এক সাক্ষাৎকারে তালেবান মুখপাত্র সুহেইল শাহীন বলেন, মুসলিম হিসেবে ভারতের কাশ্মীরের এবং অন্যান্য দেশের মুসলিমদের জন্য আওয়াজ তোলার অধিকার রয়েছে আমাদের। আমরা আওয়াজ তুলবো এবং বলবো মুসলিমরা আপনাদেরই মানুষ, আপনাদের নাগরিক। আপনাদের আইনে তাদের সমান অধিকার রয়েছে।

কাশ্মীর ইস্যুতে শাহীনের এই মন্তব্য তালেবানের আগের অবস্থানের বিপরীত। কেননা কাবুল দখল করার কয়েকদিন পর তালেবান জানিয়েছিল, কাশ্মীর একটি ‘দ্বিপাক্ষিক ও অভ্যন্তরীণ বিষয়’।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বৃহস্পতিবার বলেছেন, ভারতের লক্ষ্য হচ্ছে আফগানিস্তানের ভূমি যেন কোনও ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য ব্যবহার না করা হয়, সেটা নিশ্চিত করা।

এদিকে মঙ্গলবার কাতারের রাজধানী দোহায় সিনিয়র তালেবান শের মোহাম্মদ আব্বাস স্তানিকঝাইয়ের সঙ্গে প্রথমবার আনুষ্ঠানিকভাবে দেখা করেন দেশটিতে ভারতের রাষ্ট্রদূত দীপক মিত্তাল। ওই বৈঠকে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, আফগানিস্তানের মাটি যেন ভারতবিরোধী কার্যকলাপ এবং সন্ত্রাসবাদের জন্য ব্যবহার করা না নয়। বৈঠকে আফগানিস্তানে আটকেপড়া ভারতীয় এবং সংখ্যালঘুদের বিষয়েও আলোচনা করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments