বাংলাদেশ ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় ব্যাপক মিউটেশন করা করোনার নতুন ভ্যারিয়েন্ট শনাক্তের পর ব্রিটেন আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় ৬টি দেশ থেকে যুক্তরাজ্যে ভ্রমণ নিষিদ্ধ করছে।

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, ‘আমরা প্রাথমিক আভাস পেয়েছি এটি ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়ে আরো সংক্রমণযোগ্য হতে পারে। বর্তমানে আমাদের যে ভ্যাকসিন রয়েছে তা এই ভ্যারিয়েন্টের বিরুদ্ধে অকার্যকর হতে পারে।’

জাভিদ বলেন, দক্ষিণ আফ্রিকায় এই ভ্যারিয়েন্টের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং বোতসোয়ানা ও হংকং থেকে আসা ভ্রমণকারীদের মধ্যে এটি শনাক্ত হয়েছে। ব্রিটেনে এখন পর্যন্ত এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়নি।

তিনি বলেন, ব্রিটিশ বিজ্ঞানীরা ‘গভীরভাবে উদ্বিগ্ন’ এবং সতর্কতা হিসেবে শুক্রবার গ্রীনিচ মান সময় ১২টায় দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, লেসোথো, এসওয়াতিনি, জিম্বাবুয়ে এবং বোতসোয়ানা থেকে সমস্ত ফ্লাইট স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার ভোর ৪টার পর এসব দেশ থেকে যারা আসবে, তাদের রোববার হোটেলে কোয়ারেন্টিনে যেতে হবে।’

Previous articleনিখোঁজের চার দিন পর বাঁশঝাড় থেকে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী-শাশুরি আটক
Next articleকরোনার নতুন ধরন নিয়ে জরুরি বৈঠক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।