শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeআন্তর্জাতিকজনগণকে উচ্চ সুদের ভারে পিষ্ট হতে দেবো না: এরদোগান

জনগণকে উচ্চ সুদের ভারে পিষ্ট হতে দেবো না: এরদোগান

বাংলাদেশ ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, ‘আমরা আমাদের জনগণকে উচ্চ সুদের ভারে পিষ্ট হতে দেবো না।’

শুক্রবার এজিয়ান সাগর উপকূলবর্তী ইজমির প্রদেশে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত ৫৯৬ বাড়ি ও ১৪৫ দোকান সংস্কারের পর মালিকের কাছে হস্তান্তর করার এক অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

প্রেসিডেন্ট এরদোগান সুদের হার কম রাখার বিষয়ে তুরস্কের প্রতিজ্ঞা অটুট থাকবে বলে তার বক্তব্যে জানান।

তিনি বলেন, তুরস্কের নতুন অর্থনৈতিক নীতি অনুসারে উৎপাদন, কর্মসংস্থান ও আমদানির তুলনায় রপ্তানি বাড়ানোর দিকেই অগ্রাধিকার দেয়া হবে।

এদিকে তুরস্কের রাজস্ব ও অর্থ উপমন্ত্রী নুরউদ্দিন নেবাতি সুদের হার অব্যাহতভাবে কমিয়ে আনার নীতি চালু থাকবে বলে ঘোষনা দিয়েছেন।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় তিনি বলেন, ‘২০১৩ সাল থেকে যতবারই আমরা সুদের হার কমানোর নীতি গ্রহণ করেছি, আমরা কঠিন বিরোধিতার মুখে পরেছি। এই বার আমরা তা অব্যাহত রাখতে বদ্ধপরিকর।’

টুইটবার্তায় তিনি বলেন, তুর্কি লিরার ওপর ‘কৃত্রিম আক্রমণ’ এর স্থায়ী কোনো ক্ষতি করবে না।

শনিবার মার্কিন এক ডলারের বিপরীতে তুর্কি লিরার মান ১২.২৫ পর্যন্ত দাঁড়িয়েছে। এর আগে গত মঙ্গলবার তুর্কি লিরার মান ১৩.৪৫ কমার রেকর্ড স্পর্শ করে।

তুরস্কের কেন্দ্রীয় ব্যাংক চলতি বছর সুদের হার ১৮ শতাংশ কমিয়ে ক্রমান্বয়ে ১৫ শতাংশ পর্যন্ত এনেছে।

সূত্র : ডেইলি সাবাহ

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments