বাংলাদেশ ডেস্ক: চলতি মাসের শুরুর দিকে কেনটাকিতে আঘাত হানা বিধ্বংসী টর্নেডোতে মৃতের সংখ্যা বেড়ে ৭৭ এ দাঁড়িয়েছে বলে জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রাজ্যের গভর্নর জানিয়েছেন, রাজ্যটির পশ্চিম অংশের গ্রেভস কাউন্টিতে একটি শিশু গত সপ্তাহে মারা গেছে। রাজ্যের পশ্চিমাঞ্চলীয় মেফিল্ড শহর বেশি ক্ষতিগ্রস্ত হয়, যেখানে শত শত ভবন ধ্বংস হয়।

কেনটাকির গভর্নর বেসিয়ার বলেছেন, আমরা যা তার পুরো কাঠামো বদলে দিয়েছে এই টর্নেডো।

তিনি বলেন, আমি সকলকে আমাদের সাথে সকলের পরিবার, বন্ধুবান্ধব, আত্মীয়স্বজনদের জন্য প্রার্থনায় অংশগ্রহণ করতে আহ্বান জানাচ্ছি।

বেসিয়ার বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় ধ্বংসাবশেষ অপসারণ অনেকটা শেষ পর্যায়ে। তবে গ্রেভস কাউন্টির প্রায় ২৬ শতাংশ এখনো বিদ্যুৎবিহীন, অন্যান্য কাউন্টিতে এই বিভ্রাট এক শতাংশ-এরও কম। ইতোমধ্যে প্রায় ১১ হাজার ৬০০ বীমা দাবি দাখিল করা হয়েছে।

সব মিলিয়ে পাঁচটি রাজ্যে ঝড়ের আঘাতে ৯০ জনেরও বেশি মানুষ মারা গেছে। ন্যাশনাল ওয়েদার সার্ভিস ১০ ও ১১ ডিসেম্বর কমপক্ষে ৪১টি টর্নেডো রেকর্ড করেছে, যার মধ্যে ১৬টি টেনেসি এবং আটটি কেনটাকিতে হয়েছে।
সূত্র : ইউএনবি

Previous articleতাহিরপুর সীমান্তে ভারতীয় মদসহ আটক ১
Next articleমৃত্যু যেখানে অবধারিত, সেখানে ভয় পাওয়ার কিছু নেই: গয়েশ্বর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।