স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীর লক্ষীকুন্ডা ইউনিয়নের চরগড়গড়ি আলহাজ্ব মোড় থেকে চরগড়গড়ি গ্রামের সুলতান মাহমুদ সন্টুকে অপহরণের তিন ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ। দৈনিক সবজি হাটের ইজারাকে কেন্দ্র করে দু’পক্ষের দ্বন্দ্বের জেরে এই অপহরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে।

সোমবার ২৮ ফেব্রুয়ারি বিকেল ৫টায় সন্টুকে অপহরণের পর রাত ৮টার দিকে পুলিশ লক্ষীকুন্ডার চরে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে। তবে এঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারিনি। সন্টু বর্তমানে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

স্থানীয়রা জানান, চরগড়গড়ি আলহাজ্ব মোড়ের দৈনিক সবজি হাটের ইজারাকে কেন্দ্র করে দু’পরে মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। সম্প্রতি উপজেলা পরিষদে হাটের দরপত্র আহবান করা হয়। এই দরপত্রে সর্বোচ্চ দরদাতা হিসেবে সুলতান মাহমুদ সন্টুর ব্যবসায়িক অংশীদার আব্দুল্লাহ হীল কাফি হাটের ইজারা পান। এঘটনায় ক্ষুদ্ধ হয় হাটের বর্তমান ইজারাদার ও খাজনা গ্রহণকারী পিন্টু প্রমানিক গং। এসব ঘটনার জের ধরে সন্টুকে মারধর ও অপহরণের ঘটনা ঘটে। সন্টু ইতিপূর্বেও একাধিকবার এ হাটের ইজারাদার ছিলেন। বেশ কয়েক বছর ধরেই লক্ষীকুন্ডার এই হাট নিয়ে দু’পক্ষের মধ্যে মারধরের ঘটনা ঘটছে।

সুলতান মাহমুদ সন্টুর ছেলে সিয়াম হোসেন জানায়, ২৮ ফেব্রুয়ারি বিকাল ৫টায় চরগড়গড়ি আলহাজ্ব মোড়ে আমার বাবা বসে ছিলেন। এসময় চরকুড়লিয়া গ্রামের পিন্টু প্রামানিকসহ ৯ জন দেশীয় অস্ত্রেসজ্জে সজ্জিত হয়ে প্রকাশ্যে তাকে মারধর করে অস্ত্রের মুখে অপহরণ করেন। এ ঘটনা ঈশ্বরদী থানা পুলিশকে অবহিত করলে পুলিশ অভিযান চালিয়ে তিন ঘন্টার মধ্যেই বাবাকে উদ্ধার করে।

এব্যাপারে অভিযুক্ত পিন্টু প্রামানিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁকে পাওয়া যায়নি।

ঈশ্বরদী থানার এসআই সুজন বলেন, রাত ৮টায় সুলতান মাহামুদ সন্টুকে লক্ষীকুন্ডার চর এলাকা থেকে উদ্ধার করা হয়।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ বলেন, সুলতান মাহমুদ সন্টুকে অপহরণের ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

Previous articleমার্চের প্রথম প্রহরে চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের মোমবাতি প্রজ্জ্বলন
Next articleফিলিস্তিনি কিশোরীর ওপর ইসরাইলি বাহিনীর বর্বরতা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।