শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআন্তর্জাতিকসেনাবাহিনীর পোশাক পরে রণাঙ্গনে ইউক্রেনের গ্র্যান্ড মুফতী

সেনাবাহিনীর পোশাক পরে রণাঙ্গনে ইউক্রেনের গ্র্যান্ড মুফতী

বাংলাদেশ ডেস্ক: দেশ রক্ষার আন্দোলনে শামিল হলেন ইউক্রেনের গ্র্যান্ড মুফতী শায়খ সাইদ ইসলামইলভ। রাশিয়ার থেকে নিজের দেশকে বাঁচাতে সেনাবাহিনীর পোশাক পরে রণাঙ্গনে নেমে এসেছেন তিনি।

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তার দেশের সর্বসাধারণকে দেশরক্ষায় রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নামার আহ্বান জানান। তার ডাকে সাড়া দিয়েই দেশটির গ্র্যান্ড মুফতী যুদ্ধে নেমে পড়লেন।

সেনাবাহিনীর পোশাক পরিহিত তার বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমেও শেয়ার করেছেন তিনি।

একইসাথে শায়খ সাইদ ইসলামইলভ ইউক্রেনের প্রতিটি মুসলিমকে দেশ রক্ষার্থে লড়াইয়ে নামার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘নিজেদের মাতৃভূমিকে রুশ আগ্রাসন থেকে বাঁচাতে আপনারা বাইরে বেরিয়ে আসুন এবং দেশের সেনাবাহিনীর হাত মজবুত করুন। রুশ আগ্রাসনের জবাব দেয়া আমাদের সবার কর্তব্য।’

এর আগে গ্র্যান্ড মুফতী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ইউক্রেনের ওপর হামলার ঘটনাকে ‘বিশ্বাসঘাতকতা’ আখ্যায়িত করে মুসলিমবিশ্বের কাছে নিজ দেশের পক্ষে সহায়তা কামনা করেন। এরপরও যেসব মুসলিম নেতা ও প্রতিনিধিরা রাশিয়ার এ পদক্ষেপকে সমর্থন দিচ্ছেন তাদের সমালোচনা করেছেন তিনি।

বলেছেন, ‘মুসলিম নেতা ও প্রতিনিধিদের এই অবস্থান আমাদের মা-বোন ও শিশুদের হত্যাকে সমর্থনের শামিল। আমি কখনোই তাদের ক্ষমা করতে পারব না।’

সূত্র : জিও নিউজ ও এক্সপ্রেস. পিকে

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments