শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeআন্তর্জাতিকনিষেধাজ্ঞা তুলে নেয়া হলে খাদ্য রফতানি করতে পারে রাশিয়া: পুতিন

নিষেধাজ্ঞা তুলে নেয়া হলে খাদ্য রফতানি করতে পারে রাশিয়া: পুতিন

বাংলাদেশ ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিষেধাজ্ঞা তুলে নেয়া হলে সার ও খাদ্য রফতানির ব্যাপারে মস্কোর প্রস্তুত থাকার কথা নিশ্চিত করেছেন। সোমবার তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোগানের সাথে ফোনালাপের সময় তিনি এ মন্তব্য করেন। ক্রেমলিনের প্রেস সার্ভিস একথা জানায়। খবর তাস’র।

ক্রেমলিন বলেছে, ‘পশ্চিমা বিশ্বের অপরিণাদর্শী আর্থিক ও অর্থনৈতিক নীতির ফলে সৃষ্ট আন্তর্জাতিক খাদ্য বাজারের সমস্যার আলোকে মস্কো নিশ্চিত করেছে যে রাশিয়া বিরোধী সংশ্লিষ্ট বিভিন্ন নিষেধাজ্ঞা তুলে নেয়া হলে মস্কো উল্লেখযোগ্য পরিমাণ সার ও কৃষিপণ্য রফতানি করতে পারে।’

ক্রেমলিনের প্রেস সার্ভিস আরো জানায়, পুতিন ও এরদোগান কৃষ্ণ সাগর ও আজভ সাগরে জাহাজ চলাচলের নিরাপত্তা প্রদান এবং তাদের জনসীমায় মাইনের হুমকি দূর করার ওপর গুরুত্ব দিয়ে ইউক্রেন পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। ভ্লাদিমির পুতিন তুর্কি অংশীদারদের সাথে সমন্বয় করে সমুদ্র পথে চলাচল করা পণ্য নিরবচ্ছিন্নভাবে সরবরাহের ব্যবস্থা করতে রাশিয়ার পক্ষের প্রস্তুত থাকার কথা উল্লেখ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments