বাংলাদেশ ডেস্ক: ভারতের বিভিন্ন এলাকায় মুসলিমদের প্রতি সেখানকার উগ্র হিন্দুদের চরম বিদ্বেষ দেখা গেল আরো একবার; এবার মাদরাসা থেকে ফেরার পথে তাদের সাম্প্রদায়িক আক্রমণের শিকার হলো এক ছোট্ট শিশু।

মঙ্গলবার আলজাজিরা জানায়, ঘটনাটি ঘটেছে দেশটির বহুল আলোচিত দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য কর্নাটকে। সেখানকার স্থানীয় অনেক পত্রিকা সোমবার আক্রমণের শিকার ওই শিশুর ছবি প্রকাশ করে। ছবিতে তার জামার পেছনের অংশ ছেঁড়া-ফাঁড়া দেখা যায়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর সূত্রে আলজাজিরার ওই প্রতিবেদনে বলা হয়েছে, উগ্রবাদীদের আক্রমণ থেকে দৌড়ে বাঁচার সময় জামার পেছনের অংশ ছিঁড়ে যায় শিশুটির।

পরে মোহাম্মদ মুঈন নামের ভারতীয় এক সংবাদকর্মী ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। তিনি বলেন, ওই শিশুটির নাম শায়ান। সিক্সের ছাত্র। রাজ্যের ম্যাঙ্গালুরু শহরে অবস্থিত একটি মসজিদে কুরআনের ক্লাস করে বাড়িতে ফিরছিল সে। তখন-ই একদল উগ্র হিন্দু যুবক তাকে আক্রমণ করে। এ সময় শায়ান চিৎকার করলে উগ্রবাদীরা সেখান থেকে পালিয়ে যায়। আক্রমণকালে তাদের পরনে ছিল হিন্দুত্বের প্রতীক গেরুয়া রুমাল।

শিশুর ওপর আক্রমণের এই ঘটনায় উগ্রবাদীদের একহাত নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা। ভারতসহ বিশ্বের নানা প্রান্তের সচেতন মানুষ এর তীব্র নিন্দা জানাচ্ছেন। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন- ‘মেন্টালের দল, সাহস দেখাতে শিশুদের লক্ষ্যবস্তু বানাচ্ছে।’

-আলজাজিরা থেকে বেলায়েত হুসাইন

Previous articleঅভিমান করে নিজের গায়ে আগুন, নারী চিকিৎসকের মৃত্যু
Next articleডলারের বিপরীতে ভারতীয় রুপির দাম পতনের নতুন রেকর্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।